২১ নভেম্বর, ২০১৭ ১৯:০১

জাবিতে জালিয়াতি করে ভর্তির সুযোগ, সাক্ষাৎকারে ধরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জাবিতে জালিয়াতি করে ভর্তির সুযোগ, সাক্ষাৎকারে ধরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় প্রক্সির অভিযোগে বেড়েই চলছে আটকের সংখ্যা। জালিয়াতি করে ভর্তির সুযোগ পেয়ে সাক্ষাৎকারে ধরা পরায় মঙ্গলবার আরও দুই ভর্তিচ্ছুকে পুলিশে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ নিয়ে দুই সহযোগীসহ সর্বমোট আটকের সংখ্যা ২০ জনে দাঁড়ালো।

আটক দুই শিক্ষার্থী হলো- সাতক্ষীরা জেলার আশাশুনির রফিকুল ইসলামের ছেলে মো. খাইরুল ইসলাম ও ঢাকার আদাবরের আতাউর রহমানের ছেলে তোফায়েল আহমেদ। 

খাইরুল কলা ও মানবিকী অনুষদে (সি ইউনিট) ৭৭তম (বিজ্ঞান) স্থান পেয়ে জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজে ভর্তির সুযোগ পেয়েছিল। অন্যদিকে তোফায়েল ই ইউনিটে বিজনেস স্টাডিজ অনুষদে ৯ম স্থান লাভ করে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিংয়ে ভর্তির সুযোগ পেয়েছিল।

ভর্তির সময় উত্তরপত্রের লেখার সাথে হাতের লেখার অমিল পাওয়া গেলে তাদেরকে প্রক্টর অফিসে প্রেরণ করা হয়। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. তপন কুমার সাহা জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রক্সির বিষয়ে নিশ্চিত হয়ে তাদেরকে আশুলিয়া থানা পুলিশে সোপর্দ করা হয়েছে। 

এর আগে, সোমবার ভর্তি হতে আসলে প্রক্সি দিয়ে চান্স পাওয়া ২ শিক্ষার্থীকে আটক করে প্রশাসন। এছাড়া সাক্ষাৎকারের সময় একই অভিযোগে আটক হয় ১২ শিক্ষার্থী। অন্যদিকে পরীক্ষা চলাকালীন প্রক্সি দেওয়ার অভিযোগে ৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

বিডি প্রতিদিন/২১ নভেম্বর ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর