২২ নভেম্বর, ২০১৭ ১৬:২৭

রাবিতে বিশ্ব দর্শন দিবস পালিত

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

রাবিতে বিশ্ব দর্শন দিবস পালিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিশ্ব দর্শন দিবস পালন করা হয়েছে। আজ এ উপলক্ষে দর্শন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের একটি শোভাযাত্রা বের হয়। মমতাজউদ্দিন কলাভবনের সামনে থেকে শোভাযাত্রাটি ক্যাম্পাসের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সিনেটে গিয়ে শেষ হয়। 

শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে ‘সভ্যতার সংকট উত্তরণে পারস্পরিক সহমর্মিতা’ শীর্ষক প্রতিপাদ্যে আলোচনা সভা হয়।আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান এবং বিশেষ অতিথি ছিলেন, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা। 

বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. আসাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে মূল আলোচক ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রাক্তন অধ্যাপক বিশিষ্ট সমাজ ও রাষ্ট্রচিন্তক আবুল কাসেম ফজলুল হক। এতে শুভেচ্ছা বক্তৃতা করেন কথাসাহিত্যিক হাসান আজিজুল হক ও অধ্যাপক এম আব্দুল হামিদ। 
দর্শন বিভাগের শিক্ষক তাসনিম নাজিরা রিদার সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন দর্শন সমিতির কোষাধ্যক্ষ অধ্যাপক নিলুফার আহমেদ। এসময় উপস্থিত ছিলেন অধ্যাপক সনৎকুমার সাহা, প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমানসহ দর্শন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর