২২ নভেম্বর, ২০১৭ ২২:৩১

জবির ১ম বর্ষে ভর্তি ঘরে বসেই

জবি প্রতিনিধি:

জবির ১ম বর্ষে ভর্তি ঘরে বসেই

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের সকল ইউনিটের (এ, বি, সি, ডি এবং ই) ভর্তি কার্যক্রম অনলাইনে সম্পন্ন করা হবে।
শিক্ষার্থীদের ভোগান্তির দুর করতে এবং শিক্ষা কার্যক্রমে প্রতিটি পর্যায়ে অ্যানালগ থেকে ডিজিটাল করতে এ সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।  মঙ্গলবার থেকে শুরু হওয়া এ ভর্তি কার্যক্রমে ঘরে বসে শিউর ক্যাশ এর মাধ্যমে ভর্তির টাকা পেমেন্ট করলেই ভর্তির প্রাথমিক কাজ শেষ হয়ে যাবে।
বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয় ট্রেজারারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।
সংবাদ সম্মেলনে উপাচার্য বলেন, প্রথম বর্ষে ভর্তির জন্য কোনো শিক্ষার্থীকে ক্যাম্পাসে এসে ভর্তি ফি জমা দিতে হবে না। দেশের যে কোনো প্রান্ত থেকে শিউর ক্যাশের মাধ্যমে ঘরে বসে টাকা জমা দিলে প্রাথমিক ভাবে ভর্তি সম্পন্ন হবে। পরবর্তীতে নির্ধারিত সময়ে শিক্ষার্থী প্রয়োজনীয় সকল মুল সনদপত্র বিভাগে জমা দিলেই চূড়ান্ত ভর্তি সম্পন্ন হবে। ভর্তি প্রক্রিয়ায় কোনো ভাবে নির্ধারিত সময় পার হয়ে গেলে ভর্তি টাকা জমা দেওয়ার সুযোগ নেই। সিস্টেমের কারণে অন্য ছাত্র ওই আসন দখল করে নিবে। আবার কোনো শিক্ষার্থী টাকা জমা দিয়ে যদি মুল সনদ বা প্রয়োজনীয় কাগজপত্র জমা না দেয় তাহলে তার ভর্তি সংক্রিয়ভাবে বাতিল হয়ে যাবে।
এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক সেলিম ভূইয়া রেজিস্টার প্রকৌশলী ওহিদুজ্জামান, জবি ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম, সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর