২২ নভেম্বর, ২০১৭ ২৩:৪৪

জবির তিন শিক্ষার্থীকে গোল্ড মেডেল প্রদান

জবি প্রতিনিধি:

জবির তিন শিক্ষার্থীকে গোল্ড মেডেল প্রদান

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) গনিত বিভাগের বিএসসি এবং এমএসসিতে সর্বোচ্চ ফলাফল অর্জনকারী তিন শিক্ষার্থীকে এ এফ মুজিবুর রহমান স্বর্নপদকসহ নগদ অর্থ প্রদান করা হয়। বুধবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ সম্মননা প্রদান করা হয়।

কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য মাস্টার্স পর্যায়ে জাকির হোসেন এবং অনার্স পর্যায়ে দুইজন শিক্ষার্থী জয়নব আক্তার ও সাজিয়া সুলতানা কেয়াকে গোল্ড মেডেল, নগদ পুরস্কার ও সার্টিফিকেট প্রদান করা হয়। এছাড়া গণিত বিভাগের চারজন শিক্ষার্থী যারা ৩৬তম বিসিএসএ সুপারিশ প্রাপ্ত হয়েছেন তাদেরকে বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। এসময় তিনি বলেন, গনিত আমাদের জীবনের সাথে অঙ্গাঅঙ্গি ভাবে জড়িত। মানুষের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত গনিতের প্রয়োজন। এছাড়াও তিনি সবাইকে গনিত সম্পর্কে জানা এবং এ বিষয় নিয়ে পড়ার জন্য সবাইকে পরামর্শ করেন। 

গনিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. দীপিকা রানী সরকার, এ. এফ. মুজিবুর রহমান ফাউন্ডেশনের ট্রাস্টি এম নুরুল আলম, রেজিস্ট্রার প্রকৌশলী ওহিদুজ্জামান এবং গনিত বিভাগের অধ্যাপক ড. পেয়ার আহম্মেদসহ বিভাগের শিক্ষকবৃন্দ।

বিডি-প্রতিদিন/ ২২ নভেম্বর, ২০১৭/ ওয়াসিফ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর