২৪ নভেম্বর, ২০১৭ ১৮:১৫

রাবিসাসের সভাপতির বিরুদ্ধে মামলায় জবিসাসের নিন্দা

জবি প্রতিনিধি:

রাবিসাসের সভাপতির বিরুদ্ধে মামলায় জবিসাসের নিন্দা

রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (রাবিসাস) সভাপতি হাসান আদিবসহ তিন সাংবাদিকের বিরুদ্ধে মামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জবিসাস)। শুক্রবার বিকেলে জবিসাস সভাপতি আশরাফুল ইসলাম আকাশ এবং সাধারণ সম্পাদক হুমায়ুন কবির স্বাক্ষরিত এক সংবাদ বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে তারা বলেন, গত ৯ নভেম্বর এসএ টিভিতে প্রচারিত প্রতিবেদন এবং ১০ নভেম্বর দৈনিক যুগান্তরে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ও রুয়েটে ইয়াবা ব্যবসায় জড়িত সিন্ডিকেট বিষয়ে সংবাদ প্রকাশের প্রেক্ষিতে রাবিসাস সভাপতি ও দৈনিক যুগান্তরের প্রতিনিধি হাসান আবিদসহ এসএ টিভির দুই সাংবাদিকদের বিরুদ্ধে এ মামলা করা হয়েছে। এ মামলাকে ষড়যন্ত্রমূলক, উদ্দেশ্য প্রণোদিত ও হয়রানিমূলক অভিহিত করে জবিসাস নেতৃবৃন্দ বলেন, সমাজের নানা অসঙ্গতি তুলে ধরে সংবাদ পরিবেশনের মাধ্যমে সমাজের উন্নয়ন সাধন-ই সাংবাদিকদের কাজ। সেই দায়বদ্ধতা থেকেই তথ্য সমৃদ্ধ ও বস্তুনিষ্ঠ এই সংবাদটি প্রকাশিত হয়েছে। কিন্তু সংশ্লিষ্ট কিছু ব্যক্তিবর্গ ক্ষুদ্ধ হয়ে দলীয় ক্ষমতা ব্যবহার করে সাংবাদিকদের হয়রানি করছে।

উদ্দেশ্য প্রণোদিত এ মামলা অতিদ্রুত প্রত্যাহার করে ও ইয়াবা ব্যবসার সঙ্গে যারা জড়িত সকলকে শাস্তির আওতায় এনে মাদকমুক্ত বাংলাদেশ গড়তে সংশ্লিষ্টদের প্রতি জোর দাবি জানিয়েছেন জবিসাস নেতারা ।


বিডি প্রতিদিন/২৪ নভেম্বর ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর