Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭
প্রকাশ : ৭ ডিসেম্বর, ২০১৭ ১৭:০৪ অনলাইন ভার্সন
শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে হাবিপ্রবি'র ক্যাম্পাসে মানববন্ধন
দিনাজপুর প্রতিনিধি:
শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে হাবিপ্রবি'র ক্যাম্পাসে মানববন্ধন

হাবিপ্রবি প্রশাসনের প্রত্যক্ষ মদদে শিক্ষকদের উপর ন্যাক্কারজনক হামলার বিচারের দাবিতে মানববন্ধন করেছে হাবিপ্রবির প্রগতিশীল শিক্ষক ফোরাম। আজ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ মানববন্ধন করা হয়। ঘন্টাব্যাপী এ মানববন্ধনে শিক্ষকগণ ছাড়াও শিক্ষার্থী-কর্মচারীরাও অংশগ্রহণ করেন।  

মানববন্ধনে বক্তব্য রাখেন, হাবিপ্রবির প্রগতিশীল শিক্ষক ফোরামের সভাপতি ও সাবেক ভিসি প্রফেসর মো. রুহুল আমিন, সহ-সভাপতি প্রফেসর ড. আনিস খান,  সাধারণ সম্পাদক প্রফেসর ড. বলরাম রায় প্রমুখ।  

মানববন্ধনে আরো ছিলেন, প্রগতিশীল শিক্ষক ফোরামের হাবিপ্রবির প্রফেসর ড. এটিএম শফিকুল ইসলাম, প্রফেসর ড. সাইফুর রহমান, প্রফেসর ড. এএসএম হারুন উর রশীদসহ বিভিন্ন নেতৃবৃন্দ, কর্মচারী ও শিক্ষার্থীরা।  

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার অনিয়ম-দুর্নীতি নিয়ে গত ১৮নভেম্বর সাংবাদিক সম্মেলন করে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক ফোরাম। এই ঘটনার পর ২০ নভেম্বর বিকেলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ডা. এসএম হারুন উর রশিদকে বিশ্ববিদ্যালয়ে ছাত্র ও পরামর্শ বিভাগের পরিচালক পদ থেকে অপসারণ করে ওই পদে প্রফেসর ড. শাহাদৎ হোসেন খানকে দায়িত্ব দেয়। এই ঘটনার পরপরই ২০ নভেম্বর বিকেল ৪টা থেকে ভাইস চ্যান্সেলরের কক্ষের মেঝেতে বসে অবস্থান ধর্মঘট শুরু করে প্রগতিশীল শিক্ষক ফোরামের সদস্যরা। কর্মসূচি চলাকালীন রাত পৌনে ৮টার দিকে ভিসি ড. মু. আবুল কাসেমের সমর্থক একদল শিক্ষার্থী তার কক্ষে প্রবেশ করে। এ সময় তারা প্রগতিশীল শিক্ষক ফোরামের শিক্ষকদের উপর হামলা চালায় এবং অবরুদ্ধ ভাইস চ্যান্সেলরকে তার কার্যালয় থেকে বের করে নিয়ে যায়। এসময় ৫ জন শিক্ষক আহত হয়।

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow