শিরোনাম
৮ ডিসেম্বর, ২০১৭ ১৬:৪০

ইবির পুনরায় ভর্তি পরীক্ষায় উপস্থিতি অর্ধেক, আটক ২

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

ইবির পুনরায় ভর্তি পরীক্ষায় উপস্থিতি অর্ধেক, আটক ২

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে অনার্স (সম্মান) প্রথম বর্ষের ‘সি’ ইউনিটের পুনরায় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছে অর্ধেক পরীক্ষার্থী। শিক্ষকদের ভূলে গত মঙ্গলবার বাতিল হওয়া পরীক্ষা শুক্রবার পুনরায় অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষায় জালিয়াতির দায়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ দুই প্রক্সিবাজকে আটক করেছে প্রশাসন।
অটককৃতরা হলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র ফেরদাউস হাসান জয় এবং যশোর এম এম কলেজের ছাত্র সাব্বির রহমান। পাবলিক বিশ্ববিদ্যালয় অপরাধ আইন ১৯৮০ এর ৩ ধারা অনুযায়ী তাদেরকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
ক্যাম্পাস সূত্রে জানা যায়, প্রশ্নপত্রে অসংঙ্গতির কারণে গত মঙ্গলবার মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের দুই শিফটের পরীক্ষা বাতিল ও স্থগিত করে প্রশাসন। শুক্রবার দুই শিফটে এই ইউনিটের পুনরায় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে পরীক্ষার হল গুলোতে খোঁজ নিয়ে জানা গেছে, ভর্তিচ্ছুদের উপস্থিতি ছিল অর্ধেক। কোন কোন রুমে উপস্থিতির সংখ্যা অর্ধেকের কম। পরীক্ষায় অংশগ্রহণকারী অধিকাংশ শিক্ষার্থী কুষ্টিয়া-ঝিনাইদহের স্থানীয় বলে হল পরিদর্শকরা জানিয়েছেন। এছাড়া মাওলানা ভাসানি বিশ্ববিদ্যালয় ও ঢাবি অধিভুক্ত কলেজের ভর্তি পরীক্ষা একই দিনে থাকায় উপস্থিতি তুলনামুলক কম।
উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন,‘আমরা ভর্তি পরীক্ষায় অনিয়ম, দুর্নীতি এবং জালিয়াতির বিরুদ্ধে জিরো টলারেন্স দিয়েছিলাম। সে অনুযায়ি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সক্ষম হয়েছি।”

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর