৯ ডিসেম্বর, ২০১৭ ১৫:০৭

ডাকসু নির্বাচন; ১৫ দিনের অনশন ভাঙলেন ওয়ালিদ

অনলাইন ডেস্ক

ডাকসু নির্বাচন; ১৫ দিনের অনশন ভাঙলেন ওয়ালিদ

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের দাবিতে অনশনে বসা ওয়ালিদ আশরাফ শনিবার দুপুরে অনশন ভেঙেছেন। গত ২৫ নভেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের স্মৃতি চিরন্তন প্রাঙ্গণে অনশন শুরু করেন ঢাবির এই শিক্ষার্থী।

আজ শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান পানি পান করিয়ে ওয়ালিদ আশরাফের অনশন ভাঙান। এরপর মা-বাবা ও আত্মীয়স্বজন এসে তাকে বাসায় নিয়ে যান। অনশন ভাঙার পর ওয়ালিদ আশরাফ বলেন, যেহেতু উপাচার্য স্যার এসেছেন তার সম্মানে আমি অনশন ভেঙেছি।তবে আমি আশা করছিলাম, স্যার নির্দিষ্ট তারিখ দিবেন। কিন্তু তিনি দেননি। তবে আমি ডাকসুর জন্য আন্দোলন চালিয়ে যাব।

ঢাবি উপাচার্য বলেন, ওয়ালিদ আশরাফের অনশনটিকে আমরা মানবিক বিষয় থেকে দেখছি। তার মা-বাবা আমাদের কাছে কান্নাকাটি করেছেন। ২৭ বছর ধরে ডাকসু নির্বাচন না হওয়ার সেই জঞ্জাল দূর করতে অনেক সময় লাগবে এবং হঠকারীভাবে কিছু করা যাবে না। ডাকসু নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরি করতে হবে। আর এগুলো পরিকল্পিতভাবে করতে হবে।

ওয়ালিদ আশরাফ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ইনস্টিটিউটের ২০১১-২০১২ সেশনের সান্ধ্যকালীন কোর্সের মাস্টার্সের ছাত্র ছিলেন। এখন বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের রাশিয়ান ভাষার শিক্ষার্থী।

বিডি প্রতিদিন/৯ ডিসেম্বর, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর