১০ ডিসেম্বর, ২০১৭ ১৪:৫০

'ব্যর্থ বিশ্ববিদ্যালয়গুলোর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে'

সাভার প্রতিনিধি:

'ব্যর্থ বিশ্ববিদ্যালয়গুলোর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে'

ফাইল ছবি

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, বেসরকারি বিশ্ববিদ্যালয় এখনও তাদের নূন্যতম শর্ত পূরণ করতে পারেনি। যে সকল বেসরকারি বিশ্ববিদ্যালয় সফল হতে পারেনি, যারা মুনাফার লক্ষ্য নিয়ে চলতে চান, যারা নিজস্ব ক্যাম্পাসে এখনো যাননি তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। রবিবার দুপুরে সাভারের আশুলিয়ায় বঙ্গবন্ধু রোড এলাকায় এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর স্থায়ী ক্যাম্পাসে ৬ষ্ঠ সমাবর্তনে তিনি এ কথা বলেন। 

এ সময় শিক্ষামন্ত্রী আরও বলেন যারা একাধিক ক্যাম্পাসে পাঠদান পরিচালনা করছেন তাদের বিরুদ্ধে অব্যাহত চাপ রেখেও সঠিক ধারায় আনা কঠিন হয়ে পড়েছে। এজন্য তাদের বিরুদ্ধে খুব শিগগিরই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্ত্রী বলেন, বিশ্ববিদ্যালয়গুলোকে জ্ঞানচর্চা, গবেষনা ও নতুন জ্ঞান অনুসন্ধান করতে হবে। বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো আমাদের বিরাট সম্ভবনার খাত। বর্তমান সরকার উচ্চ শিক্ষার চাহিদা পূরণের লক্ষে অনেকগুলো সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় স্থাপনের অনুমতি দিয়েছে। এগুলোর গুণগত মান ধরে রাখার জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহন করা হবে। 

সমাবর্তনে এগারোশ' ৬২ জন গ্রাজুয়েটকে সনদ প্রদান করা হয়। এতে আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোঃ আখতারুজ্জামান, এশিয়ান ইউনিভার্সিটির উপাচার্য ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক, উপ-উপাচার্য ড. এনামুল হক খাঁন, ডেপুটি ভাইস চান্সেলর অধ্যাপক ড. ফারুক আহমেদসহ আরো অনেকে।


বিডি প্রতিদিন/১০ ডিসেম্বর ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর