১০ ডিসেম্বর, ২০১৭ ২২:২৬

৫ দফা দাবিতে বেরোবিতে কর্মচারীদের কর্মবিরতি

বেরোবি প্রতিনিধি


৫ দফা দাবিতে বেরোবিতে কর্মচারীদের কর্মবিরতি

আপগ্রেডেশন-প্রমোশন নীতিমালা প্রণয়নসহ ৫ দফা দাবিতে কর্মবিরতি পালন করার ঘোষণা দিয়েছে বেরোবির কর্মচারীবৃন্দ। আজ রবিবার দুপুর ১২টায় অনির্দিষ্টকাল কর্মবিরতির ডাক দিয়ে দেবদারু রোডে কর্মবিরতি পালন করছেন তারা। কর্মচারীরা জানায়, তাদের নীতিমালা কমিটি ও ২ দিনের ওভারটাইম কমিটির আহবায়ক বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবির।

বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের আপগ্রেডেশন-প্রমোশন নীতিমালা, কর্মচারীদের নিয়োগ বোর্ড নিশ্চিতকরণ, নিরাপত্তা কর্মচারীদের সাপ্তাহিক ছুটি ২ দিন অথবা ওভারটাইম দিতে হবে, সার্ভিস সময়কাল কাউন্ট করাসহ মাষ্টাররোলের কর্মচারীদের পদায়ণ নিশ্চিতকরণের দাবিতে রেজিস্ট্রার দপ্তরে মৌখিকভাবে জানাতে যান কর্মচারীবৃন্দ। এসব কমিটির আহবায়ক ও রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীর দফায় দফায় কর্মচারীদের আশ্বাস দিলেও তা বাস্তবায়ন করেননি। তাই কর্মচারীরা কর্মবিরতি পালন করেন বলে কর্মচারী ইউনিয়ন সূত্রে জানা যায়।দীর্ঘদিন যাবৎ আশ্বাস দেওয়া হলেও এই বিষয়ে কালক্ষেপণ করছেন বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার বলে কর্মচারীদের অভিযোগ। 

সরেজমিন দেখা যায়, কর্মচারীদের কর্মবিরতির কারণে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া বন্ধ হয়ে আছে। একাডেমিক ও প্রশাসনিক কাজে অনেকটা ধীরগতি নেমে এসেছে। এই বিষয়ে কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক নূর আলম বলেন, আমাদের এসব দাবি-দাওয়া যতক্ষণ পর্যন্ত মেনে না নেওয়া হবে ততক্ষণ পর্যন্ত আমরা কর্মবিরতি পালন করব।

এই বিষয়ে রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবিরকে ফোন করা হলে ফোন বন্ধ পাওয়া যায়। এ সকল বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহকে ফোন করা হলে তিনি বলেন, কর্মবিরতির কথাটা শুনেছি, তাই কর্মচারীদের প্রতি সম্মান জানিয়ে আগামী ২২ ডিসেম্বর ভাইভা নেওয়া শুরু করব।

বিডি-প্রতিদিন/১০ ডিসেম্বর, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর