১২ ডিসেম্বর, ২০১৭ ১৪:২৫

ইবিতে ভর্তি ফি কমাতে শিক্ষার্থীদের ২৪ ঘন্টার আল্টিমেটাম

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

ইবিতে ভর্তি ফি কমাতে শিক্ষার্থীদের ২৪ ঘন্টার আল্টিমেটাম

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে অনার্স (সম্মান) প্রথম বর্ষের বর্ধিত ভর্তি ফি কমাতে বিশ্ববিদ্যালয়কে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে সাধারণ শিক্ষর্থীরা। আজ বর্ধিত ভর্তি ফি প্রত্যাহারের দাবিতে অনুষ্ঠিত মানববন্ধন থেকে এ আল্টিমেটাম দেয় তারা।

আজ দুপুরে প্রশাসন ভবন চত্বরে ভর্তি ফি কমানোর দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে সাধারণ শিক্ষার্থীরা। এসময় তাদের হাতে ‘বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা টাকার গাছ নয়’, ‘শিক্ষা কোন পণ্য নয়, শিক্ষা মোদের অধিকার’, ‘অবিলম্বে বর্ধিত ফি প্রত্যাহার করতে হবে’, ‘তেল নুন পেয়াজের মত শিক্ষা কোন পণ্য নয়’, ‘দরিদ্র মেধাবীদের শিক্ষার সুযোগ দিন, দিতে হবে’ স্লোগানমূলক প্লাকর্ড ফেস্টুন দেখা যায়।  মানববন্ধনে বক্তব্য রাখেন, আরবি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী আব্দুর রউফ, শামিমুল ইসলাম সুমন, বাংলা বিভাগের শিক্ষার্থী জিকে সাদিক, ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী আরিফ প্রমুখ। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে মানবিক, আইন, ব্যবসায় প্রশাসন ও বিজ্ঞান অনুষভূক্ত বিভাগসমূহে মোট ৩ হাজার দুই শত টাকা থেকে ৫ হাজার ৭ শত টাকার মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করা যেত। তবে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে মানবিক ও আইন অনুষদভূক্ত বিভাগ সমূহে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে মোট ১১ হাজার ৮ শত ১৫ টাকা, ব্যবসায় প্রশাসন অনুষদভূক্ত বিভাগ সমূহে মোট ১২ হাজার ৪শত ১৫ টাকা এবং বিজ্ঞান অনুষদভূক্ত বিভাগ সমূহে মোট ১৩ হাজার ৩ শত ১৫ টাকা লাগবে। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর