১২ ডিসেম্বর, ২০১৭ ২০:৫৫

ইবি কর্মকর্তা সমিতির নির্বাচনে বঙ্গবন্ধু পরিষদের নিরঙ্কুশ জয়

ইবি প্রতিনিধি:

ইবি কর্মকর্তা সমিতির নির্বাচনে বঙ্গবন্ধু পরিষদের নিরঙ্কুশ জয়

উৎসবমুখর পরিবেশে ইসলামী বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতির নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে ‘বঙ্গবন্ধুর আদর্শ, বাঙালি জাতীয়তাবাদ ও মহান মুক্তিযুদ্ধে চেতনায় বিশ্বাসী’ বন্ধবন্ধু পরিষদের জোহা-মোর্শেদ প্যানেল নিরঙ্কুশ জয় লাভ করেছে। পনেরটি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৪ টি পদে আওয়ামীপন্থী বঙ্গবন্ধু পরিষদ জয় লাভ করেছে এবং  বিএনপি-জমায়াতপন্থী কর্মকর্তা প্যানেল শুধুমাত্র কোষাধ্যক্ষ পদে জয় লাভ করেছে। সভাপতি পদে একাডেমিক শাখার উপ-রেজিষ্ট্রার শামছুল ইসলাম জোহা এবং সাধারণ সম্পাদক পদে কেন্দ্রীয় স্টোর এর উপ-রেজিষ্ট্রার মীর মোর্শেদুর রহমান নির্বাচিত হয়েছেন।

সোমবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তা ক্লাবে (মমতাজ ভবন) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত রিবতিহীনভাকে ভোট গ্রহন চলে। নির্বাচন প্রধান কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোহাঃ রবিউল ইসলাম। নির্বাচনে ‘বঙ্গবন্ধুর আদর্শ, বাঙালি জাতীয়তাবাদ ও মহান মুক্তিযুদ্ধে চেতনায় বিশ্বাসী’ বন্ধবন্ধু পরিষদের জোহা-মোর্শেদ প্যানেল এবং ‘মহান মুক্তিযুদ্ধে চেতনায় ও বাংলাদেশী জাতীয়তাবাদ এবং ইসলামী মূল্যবোধে বিশ্বাসী’ বিএনপি-জামায়াতপন্থী বাবু-কবির প্যানেল একে অপরের প্রতিদ্বন্দ্বিতা করে।

কর্মকর্তা সমিতির নির্বাচনে ১৫ টি পদের বিপরীতে দুটি প্যানেল থেকে মোট ৩০ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট ৪০২ জন ভোটারের মধ্যে ৩৯২ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। নির্বাচন শেষে রাত সাড়ে ৮ টায় প্রধান নির্বাচন কমিশনার মোহাঃ রবিউল ইসলাম ফলাফল ঘোষণা করেন। সভাপতি পদে শামছুল ইসলাম জোহা ২৭৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। তার প্রতিদ্বন্দ্বী রুহুল আমিন বাবু পেয়েছেন ১০৭ ভোট। সাধারণ সম্পাদক পদে মোর্শেদুর রহমান ২৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। তার প্রতিদ্বন্দ্বী কবির হোসেন পেয়েছেন ১৪৭ ভোট।

বন্ধবন্ধু পরিষদের জোহা-মোর্শেদ প্যানেল থেকে নির্বাচিত অন্যরা হলেন, সহ-সভাপতি এ কে এম শরিফ উদ্দিন (২৩৬ ভোট) ও সাইফুল আলম (২১৫ ভোট), যুগ্ম সম্পাদক শাহানুর আলম কেরামত (২২০ ভোট), প্রচার ও দপ্তর সম্পাদক আব্দুল আওয়াল (২২৮ ভোট), সাংস্কৃতিক, সাহিত্য-পত্রিকা ও ক্রীড়া সম্পাদক মাসুদুর রহমান (২২৬ ভোট), মহিলা বিষয়ক সম্পাদক রাজিয়া সুলতানা ডলি (২১৯ ভোট) এবং নির্বাহী সদস্য আতাউর রহমান (২০৪ ভোট), ডাঃ রবিউল ইসলাম (২১০ ভোট), মোক্তারুল হোসেন (২৩৩ ভোট), আহসানুল হক (২১০ ভোট) ও আসাদুজ্জামন মাখন (২১১ ভোট)।

আপরদিকে বিএনপি-জামায়াতপন্থী বাবু-কবির প্যানেল থেকে কোষাধ্যক্ষ পদে লুৎফর রহমান (১৯১ ভোট) নির্বাচিত হয়েছেন।

 

বিডি প্রতিদিন/১২ ডিসেম্বর ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর