১৪ ডিসেম্বর, ২০১৭ ১৩:২০

ইবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ইবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

যথাযোগ্য মর্যাদায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে কালো পতাকা উত্তোলন, শোক র‌্যালি, স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ এবং দোয়া মোনাজাত করা হয়েছে।  

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, দিবসটি উপলক্ষ্যে বুধবার সকাল সাড়ে ৯টায় প্রশাসন ভবন ও আবাসিক হলগুলোর সামনে কালো পতাকা উত্তোলন এবং জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করা হয়। পতাকা উত্তোলন শেষে সকাল ৯টা ৪০মিনিটে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন-উর-রশিদ আসকারী ও উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমানের নেতৃত্বে একটি শোক র‌্যালি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্মৃতিসৌধের পাদদেশে এসে শেষ হয়। 

পরে একে একে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ, জিয়া পরিষদ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ছাত্রমৈত্রী, প্রেসক্লাব, সাংবাদিক সমিতিসহ বিভিন্ন আবাসিক হল ও বাংলা, ইংরেজী, ব্যবস্থাপনাসহ বিভিন্ন বিভাগসমূহ স্মৃতিসৌধের পাদদেশে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। 

এছাড়াও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনও শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে শহীদদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন ও আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। 


বিডি-প্রতিদিন/১৪ ডিসেম্বর, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর