১৪ ডিসেম্বর, ২০১৭ ১৬:৩৬

রাবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে। বৃহস্পতিবার ভোরে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান ভবনে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়।

সকাল ৭টা ১৫ মিনিটে উপাচার্য ভবন থেকে প্রভাতফেরি বের হয়ে বিশ্ববিদ্যালয় শহীদ মিনারে ও প্রশাসন ভবনের পশ্চিম চত্বরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করেন। সেখানে রাবি প্রশাসন শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতাও পালন করে।

প্রভাতফেরিতে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান ও রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারীসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে শহীদ বুদ্ধিজীবী  দিবসের প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয়ের বদ্ধভূমিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে রাবি শাখা ছাত্রলীগ। এরপর সকালে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাবি শহীদ স্মৃতি সংগ্রহশালা, বিভিন্ন হল প্রশাসন, রাবি রিপোর্টার্স ইউনিটিসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠন।

দিবসের কর্মসূচিতে আরও ছিল বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে বিশেষ মোনাজাত। সন্ধ্যায় কেন্দ্রীয় মন্দিরে বিশেষ প্রার্থনাও করা হবে।

বিডি প্রতিদিন/১৪ ডিসেম্বর, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর