১৪ ডিসেম্বর, ২০১৭ ১৭:১০

জাবিতে 'কনসার্ট ফর জাকসু'

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

জাবিতে 'কনসার্ট ফর জাকসু'

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (জাকসু) নির্বাচনের দাবিতে অনুষ্ঠিত হবে 'কনসার্ট ফর জাকসু'।  আগামী ১৭ ডিসেম্বর (রবিবার) বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে এই কনসার্টের আয়োজন করেছে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোট। 

বিশ্ববিদ্যালয়ের টিএসসি'তে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান সংগঠনটির নেতা-কর্মীরা। লিখিত বক্তব্যে জোটের সাধারণ সম্পাদক নাজমুল হাসান বলেন, "জাকসু না থাকায় নতুন নেতৃত্ব তৈরি হচ্ছে না। আদায় হচ্ছে না সাধারণ শিক্ষার্থীদের অধিকার। বিশ্ববিদ্যালয়ের ১৯৭৩ সালের ১৯(২) ধারা অনুযায়ী ভিসি প্যানেল নির্বাচনে জাকসু থেকে ৫ জন প্রতিনিধির ভোটাধিকার আছে। কিন্তু সম্প্রতি দেখা যাচ্ছে জাকসু নির্বাচন না দিয়ে সিনেটে প্রাক্তন শিক্ষার্থীদের প্রতিনিধি রেজিস্টার্ড গ্রাজুয়েট নির্বাচনের আয়োজন করা হয়েছে।"

এ সময় তিনি আরো বলেন, "রেজিস্টার্ড গ্রাজুয়েট প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সাথে সাথে প্রশাসন জাকসু নির্বাচনের সময় ঘোষণা করবে বলে আশা করছি।" 

কনসার্ট ফর জাকসু'র বিভিন্ন পরিবেশনার মধ্যে সিনা হাসান, ঢাবির গান কবি, জাবির অবান্তর, বুয়েটের ব্লু পেরিস্কোপ ব্যান্ড দল গান পরিবেশন করবে।

এছাড়াও গান পরিবেশন করবে জাবির শামিম, মৌসুমি মোশাররফ মৌ, ফকির সাহেব, মো সাদ্দাম হোসেন (এলেক্স), দ্বিপ ও নিহাত। থাকবে জাবির বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থীসহ সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দের আলোচনা।

প্রসঙ্গত, ১৯৯২ সালে সর্বশেষ জাকসু নির্বাচন অনুষ্ঠিত হয়।  এরপর দীর্ঘ ২৫ বছরের মধ্যে প্রশাসন অনেকবার জাকসু নির্বাচনের আশ্বাস দিলেও শেষ পর্যন্ত তা কার্যকর হয়নি।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর