১৭ ডিসেম্বর, ২০১৭ ১৬:২১

সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক মোকাবেলা করতে হবে: পলক

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক মোকাবেলা করতে হবে: পলক

তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, ‘সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদককে কঠোর হাতে দমন করতে হবে। এই তিনটি জিনিসকে মোকাবেলা করতে পারলেই দেশকে সামনে এগিয়ে নিতে কোনো বাধা থাকবে না।’

রবিবার রাজশাহীতে দুইদিন ব্যাপী তথ্য ও যোগাযোগ ইঞ্জিনিয়ারিং (সিএসই) কার্নিভাল-২০১৭ উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। এদিন দুপুর ১২টায় তালাইমারি বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজিত তথ্য ও যোগাযোগ উৎসবের উদ্বোধন করেন প্রতিমন্ত্রী জুনায়ে আহমেদ পলক।

এসময় নৌকা মার্কায় ভোট চেয়ে প্রধান অতিথির বক্তৃতায় পলক বলেন, ‘এই উৎসব প্রমাণ করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে দেশ এগিয়ে যাচ্ছে। আমরা যেভাবে কাজ করছি তাতে আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশ সম্পূর্ণরুপে ডিজিটালে পরিণত হবে। দেশরত্ন শেখ হাসিনা প্রথম যখন ডিজিটাল বাংলাদেশের কথা বলেছিলেন তখন অনেকেই এটাকে বাড়াবাড়ি বলে হাসি তামাশা করেছিল। কিন্তু আমরা প্রমাণ করেছি, স্বপ্নকে বাস্তবে রুপদানের দার-প্রান্তে এসে গেছি আমরা।’

উৎসবে দেশের ১১টি বিশ্ববিদ্যালয়ের ৬০ জন প্রতিযোগী প্রোগ্রাম কনটেন্ট, গেমিং কনটেন্ট, আইডিয়া কম্পোজিশন, কলেজিয়াট আইসিটি অলিম্পিয়াড, রোবট কম্পিটিশন ও প্রজেক্ট শো প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন। সোমবার প্রতিযোগিতার সমাপণী অনুষ্ঠিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে এমপি বেগম আকতার জাহান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এম সাইদুর রহমান খান, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ওসমান গণি, উপ উপাচার্য অধ্যাপক নুরুল হোসেন চোধুরীসহ বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/১৭ ডিসেম্বর ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর