১৮ ডিসেম্বর, ২০১৭ ১৬:৩০

ইবিতে ভর্তি ফি বৃদ্ধির প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ইবিতে ভর্তি ফি বৃদ্ধির প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

ইসলামী বিশ্ববিদ্যালয় ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তি ফি বৃদ্ধির প্রতিবাদে মিছিল, সমাবেশে ও অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। আন্দোলনের অষ্টম দিন সোমবার দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত এ সব কর্মসূচি পালন করে তারা। 

জানা যায়, সোমবার দুপুর ১২টার দিকে প্রশাসনের সামনের থেকে মিছিল বের শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক এবং প্রতিটি অনুষদ ভবন প্রদক্ষিণ শেষে প্রশাসন ভবনের সামনে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন লিটন রায়, মারুফ, গৌতম কুমার শুভ, মোর্শেদ হাবিব, আব্দুর রউফ, অক্তার হোসেন আজাদসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। বক্তারা বলেন,“আমরা যৌক্তিক দাবি নিয়ে মাঠে নেমেছি। বর্ধিত ফি প্রত্যাহার না করা পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। আগামীকাল থেকে আমরা গণস্বাক্ষর কর্মসূচি পালন করবো।”

সমাবেশ শেষে শিক্ষার্থীরা অগ্রাণী ব্যাংক ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সামনে অবস্থান নেয়। পরে প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান এসে তাদেরকে প্রক্টর অফিসে নিয়ে যায়। তিনি শিক্ষার্থীদের দাবি প্রশাসনের কাছে পৌঁছানোর আশ্বাস দেন। তবে বর্ধিত ফি প্রত্যাহার না হওয়া পর্যন্ত শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাওয়ার কথা জানান। একই সাথে মঙ্গলবার থেকে তিনদিন গণস্বাক্ষর কর্মসূচির ঘোষণা দেন।

বিডি-প্রতিদিন/১৮ ডিসেম্বর, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর