শিরোনাম
১৫ জানুয়ারি, ২০১৮ ১৬:৪৭

বেরোবি শিক্ষক সমিতির নির্বাচন মঙ্গলবার

সৌম্য সরকার, বেরোবি

বেরোবি শিক্ষক সমিতির নির্বাচন মঙ্গলবার

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির কার্যকরী পরিষদের নির্বাচন আগামীকাল মঙ্গলবার। আওয়ামীপন্থী দুইটি প্যানেল মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ‘প্রগতিশীল শিক্ষক সমাজ’ এবং ‘নীলদল’ এবারের নির্বাচনে অংশগ্রহণ করতে যাচ্ছেন বলে নির্বাচন কমিশনার সূত্রে জানা যায়। এনিয়ে দুই দলের মধ্যে উৎসবমুখর পরিবেশে চলছে নির্বাচনী প্রচারণা।

জানা যায়, এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন ম্যানেজম্যান্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মাসুদ রানা এবং নির্বাচন কমিশনার হিসেবে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক ড. নজরুল ইসলাম এবং ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মনিরুজ্জামান দায়িত্ব পালন করছেন।  

মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ভোট গ্রহণ হবে জানান প্রধান নির্বাচন কমিশনার মাসুদ রানা। তিনি বলেন, এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৫৩ জন এবং মোট প্রার্থী সংখ্যা ৩০ জন। 

মুক্তিযুদ্ধের চেতনায় ‘প্রগতিশীল শিক্ষক সমাজ’ প্যানেল থেকে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. গাজী মাজহারুল আনোয়ার এবং সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক তাবিউর রহমান প্রধান। 

অন্যান্য পদগুলোর মধ্যে সহ-সভাপতি পদে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক আলী রায়হান সরকার, কোষাধ্যক্ষ পদে ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের বিভাগীয় প্রধান ড. নূর আলম সিদ্দিক, যুগ্ম সম্পাদক পদে ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আতিউর রহমান  এবং সদস্য পদে ম্যানেজম্যান্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক আজিজুর রহমান, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক খন্দকার জাহাঙ্গীর আলম নিরব, গণিত বিভাগের অধ্যাপক আর এম হাফিজুর রহমান সেলিম, দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক মোস্তাফিজার রহমান রিপন, পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক বিপুল হোসেন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিয়ারিং বিভাগের প্রভাষক প্রদীপ কুমার সরকার, গণিত বিভাগের বিভাগীয় প্রধান কমলেশ চন্দ্র রায়, ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক সাখাওয়াত হোসেন, বাংলা বিভাগের অধ্যাপক ড. পরিমল চন্দ্র বর্মণ এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সাইদুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে, আরেক প্যানেল ‘নীলদল’ থেকে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন সদ্য বিদায়ী সভাপতি বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবু সালেহ মো. ওয়াদুদুর রহমান এবং সাধারণ সম্পাদক পদে পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক সিদ্দিকুর রহমান। অন্যান্য পদগুলোর মধ্যে সহ-সভাপতি পদে একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের সহকারী অধ্যাপক আপেল মাহমুদ, কোষাধ্যক্ষ পদে বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ড. নিতাই কুমার ঘোষ এবং যুগ্ম সম্পাদক পদে ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ আনোয়ারুল আজিম প্রার্থী হয়েছেন।

এছাড়া ১০টি কার্যনির্বাহী সদস্য পদে নীল দলের প্যানেলে মনোনয়নপত্র জমা দিয়েছেন বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. শফিকুর রহমান, লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক জুবায়ের ইবনে তাহের ও সাব্বীর আহমেদ চৌধুরী, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক বেলাল উদ্দিন ও হাবিবুর রহমান, দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক এ টি এম জিন্নাতুল বাসার, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক সাইফুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের প্রভাষক চার্লস ডারউইন, মার্কেটিং বিভাগের প্রভাষক নুরনবী ইসলাম এবং একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক আশানুজ্জামান। 

বিডি-প্রতিদিন/১৫ জানুয়ারি, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর