১৬ জানুয়ারি, ২০১৮ ১৯:০৫

রাঙামাটি প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি'র অপসারণের দাবিতে মানববন্ধন

রাঙামাটি প্রতিনিধি:

রাঙামাটি প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি'র অপসারণের দাবিতে মানববন্ধন

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. প্রদানেন্দু বিকাশ চাকমার অপসারণ দাবিতে মানববন্ধন করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় সংগঠনটির উদ্যোগে রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত। এতে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের নেতাকর্মী ও সমর্থকরা বিভিন্ন ব্যানার ফেস্টুন নিয়ে অংশগ্রহণ করেন। মানববন্ধনে পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলনের নেতাকর্মীরা সমর্থন দেন।

মানববন্ধনে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের আহবায়ক জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলনের সভাপতি এ্যাডভোকেট আবছার আলী, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের যুগ্ম-আহবায়ক হাবিবুর রহমান হাবিব প্রমুখ। 

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিচালিত হচ্ছে না। বর্তমান ভিসি ড. প্রদানেন্দু বিকাশ চাকমার চাকুরীর মেয়াদ শেষ হয়ে গেলেও তিনি পূর্ণ নিয়োগ পাওয়ার জন্য আবারো তোড়জোড় শুরু করেছেন। তিনি বিগত চার বছরে সরকার থেকে পর্যাপ্ত অর্থ সহায়তা পাওয়ার পরও বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে কোন কাজ করেননি। বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা কর্মচারী নিয়োগে তার সাম্প্রদায়িক মনোভাব দৃশ্যমান। রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে ক্রমে অন্ধকারের দিকে নিয়ে গিয়ে শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার সুযোগ বাধাগ্রস্থ করছে। 

অবিলম্বে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভিসি ড. প্রদানেন্দু বিকাশচাকমাকে অপসারণ করে নতুন ভিসি নিয়োগ দিয়ে শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার দার উন্মোচন করার জন্য সরকারের প্রতি আহবান জানান বক্তরা।

মানববন্ধন শেষে সংগঠনটির নেতারা  রাঙামাটি জেলা প্রশাসক মো. মানজারুল মান্নানের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে একটি স্বারকলিপি প্রদান করেন।


বিডি প্রতিদিন/১৬ জানুয়ারি ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর