২৩ জানুয়ারি, ২০১৮ ১৭:২২

ফের শুরু হলো রাবির দশম সমাবর্তনের নিবন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ফের শুরু হলো রাবির দশম সমাবর্তনের নিবন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দশম সমাবর্তন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২০১৬ সালের ২৪ ডিসেম্বর। এ লক্ষ্যে সমাবর্তনের জন্য প্রায় পাঁচ হাজার স্নাতক নিবন্ধনও করেছিলেন। কিন্তু প্রশাসনের পরিবর্তনসহ নানা জটিলতায় গত এক বছরেও সমাবর্তন অনুষ্ঠিত হয়নি। তবে চলতি বছরের মার্চে সমাবর্তনটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ জন্য মঙ্গলবার থেকে বাদ পড়া সমাবর্তন প্রত্যাশীদের নিবন্ধন প্রক্রিয়া শুরু করেছে বর্তমান প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকার জানিয়েছেন, ২৩ জানুয়ারি থেকে সমাবর্তনের নিবন্ধনে বাদ পড়া স্নাতকদের নিবন্ধন প্রক্রিয়া আবারও শুরু হয়েছে। নিবন্ধন চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। 

আগের নিবন্ধিতদের নতুন করে নিবন্ধন করতে হবে না বলেও জানান তিনি।

ড. প্রভাষ কুমার বলেন, আশা করা যায়, আগামী মার্চে বিশ্ববিদ্যালয়ের দশম সমাবর্তন অনুষ্ঠিত হবে। তবে সমাবর্তনের তারিখ এখনও চূড়ান্ত হয়নি। রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আব্দুল হামিদ সমাবর্তনের তারিখ নির্ধারণ করবেন। এরপর সমাবর্তনের বক্তা ও অন্যান্য ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, সর্বশেষ ২০১৫ সালের ১৮ জানুয়ারি নবম সমাবর্তন অনুষ্ঠিত হয়। ২০১৬ সালে দশম সমাবর্তন আয়োজনের পদক্ষেপ গ্রহণ করেন তৎকালীন উপাচার্য অধ্যাপক ড. মিজানউদ্দিন। সে বছরের ৩ নভেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত সমাবর্তন প্রত্যাশীদের নিবন্ধন প্রক্রিয়া চলে। এসময় প্রায় পাঁচ হাজার শিক্ষার্থী নিবন্ধন করেন বলে জানা যায়। দশম সমাবর্তনের সমাবর্তনের সম্ভাব্য তারিখ ২৪ ডিসেম্বর ঘোষণা করা হলেও নানা জটিলতায় স্থগিত হয়ে যায় সমাবর্তন। এরপর সে বছরের মার্চে অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন প্রশাসনের মেয়াদ শেষ হলে মে মাসে নতুন উপাচার্য হন অধ্যাপক আব্দুস সোবহান। প্রশাসনিক পট পরিবর্তনের কারণে সমাবর্তন নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়। তবে বর্তমান উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান স্থগিত হওয়া সমাবর্তন আয়োজনে উদ্যোগ নিয়েছেন।  

বিডি প্রতিদিন/২৩ জানুয়ারি ২০১৮/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর