১৩ ফেব্রুয়ারি, ২০১৮ ২০:৫৭

বেরোবিতে বিশ্ব বেতার দিবস পালিত

বেরোবি প্রতিনিধি

বেরোবিতে বিশ্ব বেতার দিবস পালিত

‘রেডিও এবং খেলাধুলা’ প্রতিপাদ্য বিষয় নিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের গণযোযোগ ও সাংবাদিকতা বিভাগের আয়োজনে বিশ্ব বেতার দিবস পালিত হয়েছে। 

মঙ্গলবার দুপুর ২টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শোভাযাত্রা শেষে কবি হেয়াত মামুদ ভবনের গ্যালারি রুমে একটি সেমিনারের আয়োজন করা হয়। 

সেমিনারে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান ড. নজরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন,‘শক্তিশালী গণমাধ্যম হিসেবে রেডিও সমাজের উন্নয়নে ব্যাপক ভূমিকা পালন করতে পারে। ইলেক্ট্রনিক মাধ্যমের আদি ভার্সন এই  রেডিও মানুষের মনোজগতে অতি দ্রুত প্রবেশ করতে পারে। এছাড়াও সকল শ্রেণির মানুষ এই গণমাধ্যম সহজে ব্যবহারের ফলে তাদের যেকোনো তথ্য পেতে রেডিও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।’

বিভাগীয় শিক্ষক সহকারী অধ্যাপক তাবিউর রহমান প্রধানের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ তথ্য ও প্রকাশনা দপ্তরের প্রশাসক প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা। মূখ্য আলোচক ছিলেন বাংলাদেশ কমিউনিটি রেডিও অ্যাসোসিয়েশন এর নির্বাহী কমিটির সদস্য এবং রেডিও চিলমারীর চিফ এডিটর সাবরিনা শারমিন। 

তিনি বলেন, খেলাধুলায় রেডিও অনেক বড় ভূমিকা পালন করতে পারে। তবে এই মুহূর্তে খেলাধুলার বিষয়ে তেমন ভূমিকা না রাখতে পারলেও মানুষের সচেতনতা বৃদ্ধির মাধ্যমে রেডিওকে জোরালো ভূমিকা পালনে উদ্বুদ্ধ করতে পারে।’ 

এছাড়াও রেডিওর কন্টেন্টের ক্ষেত্রে বিভিন্ন বিষয়ে সমতা আনার কথাও বলেন তিনি।সেমিনারেতে বিভাগটির সকল ব্যাচের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/১৩ ফেব্রুয়ারি, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর