২১ ফেব্রুয়ারি, ২০১৮ ১২:৩৩

রাবিতে এক মিনিট নীরবতা

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবিতে এক মিনিট নীরবতা

কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি। বুধবার সকাল ৯টায় ইউনিটির কার্যালয় রাকসু ভবনের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে।

পুষ্পস্তবক অর্পণ শেষে ভাষা শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে সংক্ষিপ্ত বক্তব্যে রিপোর্টার্স ইউনিটির সভাপতি শিহাবুল ইসলাম বলেন, ১৯৫২ সালের আজকের এই দিনে মায়ের ভাষা রক্ষার্থে জীবন দিয়েছিলেন আমাদের ভাইয়েরা। ভাষার জন্য জীবনদান এ পৃথিবীতে বিরল। তাদের সে আত্মাহুতি আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পেলেও আমরা ভাষার মর্যাদা রক্ষার্থে উদাসীন। ভাষার সঠিক ব্যবহার নিশ্চিত করতে গণমাধ্যমের ভূমিকা রয়েছে। আমরা সবাই সবার জায়গা থেকে ভাষার সঠিক ব্যবহারে সচেষ্ট থাকবো।

এ সময় উপস্থিত ছিলেন রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আলী ইউনুস হৃদয়, সহ-সভাপতি ফারুক খান, রাইসা জান্নাত, মাহফুজ মুন্না, যুগ্ম সাধারণ সম্পাদক মর্তুজা নুর, সাংগঠনিক সম্পাদক খায়রুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক রিজভী আহমেদ, দফতর সম্পাদক আরাফাত রাহমান, কোষাধ্যক্ষ মাহমুদুল হাসান, প্রচার সম্পাদক আহমেদ ফরিদ, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক উজ্জ্বল সায়েম, অ্যাপায়ন বিষয়ক সম্পাদক খুর্শিদ রাজীব, ক্রীড়া সম্পাদক মমিনুর মমিন ও সদস্য অন্তর রায় প্রণবসহ রিপোর্টার্স ইউনিটির অন্য সংবাদকর্মীরা ।

বিডি প্রতিদিন/২১ ফেব্রুয়ারি, ২০১৮/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর