২১ ফেব্রুয়ারি, ২০১৮ ১৭:০৯

রাবির শহীদ মিনারে হাজারো মানুষের ঢল

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবির শহীদ মিনারে হাজারো মানুষের ঢল

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনারে নেমেছিল হাজারো মানুষের ঢল। সব পথ যেন মিশে গিয়েছিল বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে। শহীদ মিনারের বেদি ভরে উঠেছিল রঙ-বেরঙের ফুলে।

দিবসের প্রথম প্রহরে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন ও রাবি শাখা ছাত্রলীগ। দিবাগত রাত ১২টা এক মিনিটে রাবি উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, কোষাধ্যক্ষ অধ্যাপক একেএম মোস্তাফিজুর রহমান, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান ও জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকারসহ প্রশাসনের ঊর্ধতন কর্মকর্তারা রাবি কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। তাদের সঙ্গে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন- রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুসহ বিশ্ববিদ্যালয়ের সকল ইউনিটের নেতাকর্মীরা। এ সময় তারা শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন। 

এরপর ভোর থেকে শহীদ মিনার এলাকায় সর্বস্তরের মানুষের ঢল নামে। সকাল থেকে রাবি শিক্ষক সমিতি, বিভিন্ন আবাসিক হল ও বিভাগের পক্ষ থেকে প্রভাত ফেরীসহ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এছাড়া ছাত্র ফেডারেশন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, রাবি রিপোর্টার্স ইউনিটিসহ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও আশেপাশের এলাকার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক দল, সংগঠন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ শহীদ মিনারে আসেন শ্রদ্ধা জানাতে। নারী-শিশুরাও ছিলেন এই দলে।

সাধারণ মানুষ শহীদ বেদিতে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। শহীদ দিবসকে কেন্দ্র করে শহীদ মিনার এলাকা কঠোর নিরাপত্তার চাঁদরে ঢেকে রাখা হয়। দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে বই মেলার আয়োজন করা হয়। এদিন শহীদ স্মৃতি সংগ্রহশালা সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা ছিল।

বিডি প্রতিদিন/২১ ফেব্রুয়ারি ২০১৮/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর