২২ ফেব্রুয়ারি, ২০১৮ ১৮:৩৫

জাবির রাজা-রানী নির্বাচন কাল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

জাবির রাজা-রানী নির্বাচন কাল

'বন্ধুর পথ বন্ধুর নয় বন্ধুর সাহচর্যে' স্লোগানকে ধারণ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪০তম ব্যাচের শিক্ষার্থীরা মেতে উঠেছে শিক্ষা সমাপনী (র‌্যাগ) অনুষ্ঠানে। বিশ্ববিদ্যালয়ের জাকসু ভবন দিনভর উৎসবমুখর হয়ে আছে তাদের আড্ডায়। 

বিশ্ববিদ্যালয়টির দীর্ঘদিনের সংস্কৃতি অনুসরণ করে ৪০ তম ব্যাচটির র‍্যাগ অনুষ্ঠানের রাজা-রানী নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল শুক্রবার। নির্বাচনে রাজা-রানী পদে তিনজন রাজা ও দু'জন রানী পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচিত রাজা-রাণীকে সামনে রেখেই শিক্ষার্থীরা পালন করবে তাদের র‍্যাগ উৎসব। 

আজ বিকালে জাকসু ভবনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ‘রাজা-রাণী নির্বাচন-২০১৮’র প্রধান নির্বাচন কমিশনার সৈয়দ এলতেফাত হুসাইন।
 
লিখিত বক্তব্যে তিনি বলেন, সুনির্দিষ্ট বিধিমালা ও আচরণ বিধির ভিত্তিতে এ নির্বাচনে বিশ্ববিদ্যালয়ে ২০১০-১১ সেশনে ভর্তিকৃত স্নাতক শেষ করা সকল শিক্ষার্থী ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ। ভোট গণনার পর কাল রাতেই ফলাফল ঘোষণা করা হবে। 
 
নির্বাচনে রাজা পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ফার্মেসি বিভাগের এএসএম মাহবুবুল আলম, লোক প্রশাসন বিভাগের মো. ইমরান হোসাইন এবং নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের আবু কাওছার। অন্যদিকে রাণী পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের যারীন তাসনিম ও রসায়ন বিভাগের কাজী সায়মা বানু।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর