২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ১৪:৫৪

‘হয় কোটা ব্যবস্থার সংস্কার কর নতুবা আমাকে গুলি কর’

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

‘হয় কোটা ব্যবস্থার সংস্কার কর নতুবা আমাকে গুলি কর’

কোটা প্রথা সংস্কারের দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। সাধারন ছাত্র-ছাত্রী অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে এ মানববন্ধন করে শিক্ষার্থীরা। রবিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে পাঁচ দফা দাবিতে এ মানবন্ধন করে তারা।

শিক্ষার্থীদের পাঁচ দফা দাবি গুলো হলো, কোটা ব্যবস্থার সংস্কার করে ৫৬ থেকে ১০ শতাংশ এ আনতে হবে, কোটায় যোগ্য প্রার্থী না পাওয়া গেলে শূন্য পদগুলোতে মেধার ভিত্তিতে নিয়োগ দিতে হবে, কোটা কোন ধরনের বিশেষ নিয়োগ পরীক্ষা নয়, চাকুরির নিয়োগ পরীক্ষায় কোটা সুবিধা একাধিকবার নয়, চাকুরিতে প্রবেশের ক্ষেত্রে সবার জন্য অভিন্ন বয়সসীমা করতে হবে।

মানববন্ধনে ‘বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’, ‘বৈষম্যের জাল ছিড়তে হলে কোটা ব্যবস্থার সংস্কার করতে হবে’, ‘শিক্ষা জাতির মেরুদন্ড আর মেধা জাতির মানদন্ড’, ‘হয় কোটা ব্যবস্থার সংস্কার কর নতুবা আমাকে গুলি কর’সহ বিভিন্ন শ্লোগান সম্বলিত বিভিন্ন ব্যানার ও ফেস্টুন প্রদর্শন করে শিক্ষার্থীরা।

মানববন্ধনে লিখিত বক্তব্য পাঠ করেন বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী কৌশিক রাহাত। এতে সমন্বয়কারী হিসেবে ছিলেন শাহেদুজ্জামান, মোখলেছুর রহমান ও জি কে সাদিক। মানববন্ধনে সাধারন শিক্ষার্থীদের সাথে একত্বতা ঘোষনা করে বঙ্গবন্ধু ছাত্র আইন পরিষদের সাধারন সম্পাদক রাকিবুল ইসলাম। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের কয়েক শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।


বিডি প্রতিদিন/ ২৫ ফেব্রুয়ারি, ২০১৮/ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর