শিরোনাম
২৮ ফেব্রুয়ারি, ২০১৮ ১১:৫৯

এহসানকে নির্যাতনের ঘটনায় ঢাবির ৭ ছাত্রলীগ নেতাকে বহিষ্কার

অনলাইন ডেস্ক

এহসানকে নির্যাতনের ঘটনায় ঢাবির ৭ ছাত্রলীগ নেতাকে বহিষ্কার

ছাত্রলীগের নির্যাতনের শিকার ঢাবি শিক্ষার্থী এহসান রফিক(সংগৃহীত ছবি)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এহসান রফিককে মেরে রক্তাক্ত করার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হল শাখা ছাত্রলীগের ৭ নেতাকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

এর আগে, গত সোমবার বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ডের সভায় সলিমুল্লাহ মুসলিম হলে দুর্যোগ ও ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এহসান রফিককে নির্যাতনের ঘটনায় তাদের বহিষ্কারের সুপারিশ করা হয়। বহিষ্কৃতদের মধ্যে ছাত্রলীগের এস এম হল শাখার পদধারী একজনকে স্থায়ী, পাঁচজনকে দুই বছর ও একজনকে এক বছরের জন্য বহিষ্কারের সিদ্ধান্ত হয়।

স্থায়ী বহিষ্কৃত একজন হলেন ছাত্রলীগের এসএম হল শাখার সহ-সম্পাদক ওমর ফারুক (মার্কেটিং বিভাগ)। দুই বছরের জন্য বহিষ্কৃতরা হলেন হল শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক ফারদিন আহমেদ মুগ্ধ (লোক প্রশাসন), সহ-সম্পাদক রুহুল আমিন (সাংবাদিকতা বিভাগ), উপ-প্রশিক্ষণ সম্পাদক মেহেদী হাসান হিমেল (উর্দু বিভাগ), সদস্য সামিউল ইসলাম সামী (সমাজবিজ্ঞান বিভাগ), সদস্য আহসান উল্লাহ (দর্শন)। এছাড়া ঘটনায় প্ররোচনার অভিযোগে হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আরিফুল ইসলামকে (আইইআর বিভাগ) এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। 

উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি দিবাগত রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র এহসান রফিককে মারধর করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। পরের দিনও তাকে একটি কক্ষে আটকে রাখা হয়। মারধরের কারণে তার একটি চোখ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিডি-প্রতিদিন/২৮ ফেব্রুয়ারি, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর