২৮ ফেব্রুয়ারি, ২০১৮ ২০:২৩

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে হচ্ছে নতুন থানা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে হচ্ছে নতুন থানা

ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা ব্যাবস্থাকে আরও বেশি সুসংহত করার জন্য বিশ্ববিদ্যালয়ের অদূরেই নির্মিত হচ্ছে একটি নতুন থানা। ইতিমধ্যেই থানাটির জমি অধিগ্রহণ করে ৫ তলা ভবন নির্মাণের কাজ প্রায় শেষ পর্যায়ে। নতুন এ থানাটি হবে চট্টগ্রাম জেলার ১৭ তম থানা।

পুলিশ সূত্র জানা যায়, ১৫২ জন লোকবল নিয়ে প্রাথমিকভাবে কাজ শুরু করবে নতুন থানা। শুধুমাত্র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ই নয়, এর আশেপাশের এলাকায়ও বিস্তৃত হবে এর কার্যক্রম। বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ এলাকাসহ ৫ টি ইউনিয়ন পরিষদে মোট ৭৮ কিলোমিটার জুড়ে দায়িত্ব পালন করবে এই থানাটি । ইউনিয়ন পরিষদগুলি হচ্ছে ফতেপুর, চিকনদন্ডি, দক্ষিণ মাদার্শা, শিকারপুর ও বুড়িশ্চর ।  

হাটহাজারি থানা সার্কেলের এ এস পি আব্দুল্লাহ আল মাসুম বলেন, থানাটির আনুষ্ঠানিক কার্যক্রম ঠিক কবে শুরু হবে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না, তবে খুব শিঘ্রই শুরু হবে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বলেন, প্রায় ২৬ হাজার শিক্ষার্থীর আনা-ঘোনা। থানাটির আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করলে চবির আইনশৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নতি হবে, কমবে বহিরাগতদের উৎপাত।

চবির উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বাংলাদেশ প্রতিদিনকে বলেন, উন্নত বিশ্বে ক্যাম্পাস পুলিশ নামে আলাদা নিরাপত্তা বাহিনী আছে। তারা ক্যাম্পাসের আইনশৃঙ্খলা রক্ষায় কঠোর ভূমিকা পালন করে থাকে। তারই ধারাবাহিকতায় এখানেও থানা স্থাপিত হচ্ছে।

বিডিপ্রতিদিন/ ২৮ জানুয়ারি, ২০১৮/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর