Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ মার্চ, ২০১৮ ২০:০৫ অনলাইন ভার্সন
চবিতে ফিন্যান্স বিভাগের রজতজয়ন্তী বৃস্পতিবার
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ
চবিতে ফিন্যান্স বিভাগের রজতজয়ন্তী বৃস্পতিবার
bd-pratidin

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফিনান্স বিভাগের রজতজয়ন্তী উপলক্ষে আয়োজিত আন্তর্জাতিক সম্মেলনে প্রধান অতিথি থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এমপি।

'টেকসই প্রবৃদ্ধি ও উন্নয়নে লক্ষ্যে ফিন্যান্স'স এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সর্বমোট ৬১ টি পেপার উপস্থাপন করা হবে। বুধবার বিভাগের কনফারেন্স কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিভাগের সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ শামিম উদ্দিন খান।

তিনি বলেন, ১৫ মার্চ বৃহস্পতিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ অডিটোরিয়ামে সম্মেলনের প্রথম দিনের উদ্বোধন করবেন উপাচার্য ড.ইফতেখার উদ্দিন চৌধুরী। এতে প্রধান অতিথি থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এমপি। বিশেষ অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীন আখতার, অর্থ মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মুসলিম চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের গভর্নর মুহাম্মদ ফজলে কবির, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. এ.এফ. এম. আওরঙ্গজেবসহ আরো অনেকে।

সংবাদ সম্মেলনে বিভাগের শিক্ষক প্রফেসর ড. সালেহ জহুর যোগ করে বলেন, দেশ বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৯৫ জন গবেষকের ৬১টি পেপার উপস্থাপন করা হবে। যার মধ্যে ১১টিতে থাকছেন বিদেশি অতিথি। যার মধ্যে ভারত থেকে ৪জন, নেপাল থেকে ৩জন, মালায়েশিয়া থেকে ২জন এবং জাপান ১ জন ও সুইজারল্যান্ড থেকে ১জন।

এছাড়াও সম্মেলনে সভাপতিত্ব করবেন প্রফেসর ড. মুহাম্মদ শামিম উদ্দিন খান। দ্বিতীয় দিনের অনুষ্ঠানমালায় দিনব্যাপী 'গ্রান্ড গালা গেট টুগেদারের' আয়োজন করা হয়েছে। ওই দিন সকালে আনন্দ শোভাযাত্রা বের করবেন বিভাগের সাবেক-বর্তমান শিক্ষক-শিক্ষার্থীরা। পাশাপাশি দিনব্যাপি স্মৃতিচারণ ও রক্তদান কর্মসূচিও থাকছে। এছাড়া বিকালে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে দেশখ্যাত ব্যান্ড দল সোলসের পরিবেশনা রয়েছে।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow