১৫ মার্চ, ২০১৮ ২১:৪৪

ছাত্রলীগ নেতার ওপর হামলার অভিযোগে শাবিতে মানববন্ধন

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

ছাত্রলীগ নেতার ওপর হামলার অভিযোগে শাবিতে মানববন্ধন

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগ নেতাকর্মী দ্বারা সাংস্কৃতিক কর্মীকে মারধর ও একই সাংস্কৃতিক কর্মী দ্বারা ছাত্রলীগ নেতার গায়ে হাত তোলার ঘটনাকে কেন্দ্র করে উভয়পক্ষই একে অন্যের বিচার দাবি করে মানববন্ধন, বিক্ষোভ ও মৌন মিছিল কর্মসূচি পালন করেছে। আজ ইংরেজী বিভাগের ২০০৯-১০ সেশনের শিক্ষার্থী ছাত্রলীগ নেতা আলী হাসানের উপর ‘হামলার’ অভিযোগে মৌন মিছিল ও মানববন্ধন করে ইংরেজি বিভাগের শিক্ষার্থীবৃন্দ এবং বেলা দেড়টায় সাধারণ শিক্ষার্থীবৃন্দের ব্যানারেও একটি মৌন মিছিল ও সমাবেশ কর্মসূচি পালিত হয়। 

অন্যদিকে, একই ঘটনায় গত বুধবার সাংস্কৃতিক কর্মী ও গণিত বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী জুয়েল রানাকে মারধরের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোট এবং মৌন মিছিল ও গণস্বাক্ষর কর্মসূচী পালন করে গণিত বিভাগের শিক্ষার্থীরা। 

জানা যায়, গত মঙ্গলবার বি বিল্ডিংয়ের টংয়ে দিক থিয়েটার কর্মী জাহিদের কনুই ছাত্রলীগ নেতা আলী হাসানের গায়ে লাগলে তিনি জাহিদকে থাপ্পর মারেন। এসময় নিজ সংগঠনের কর্মী জাহিদকে বাচাঁতে গেলে আলী হাসানের সাথে দিক থিয়েটারের সাধারণ সম্পাদক জুয়েল বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন। এক পর্যায়ে থিয়েটার কর্মী জুয়েলকে আলী হাসান হাসান থাপ্পড় মারলে জুয়েলও হাসানের গায়ে হাত তোলেন। পরে প্রক্টর জহির উদ্দিন আহমেদকে ঘটনাটি অবহিত করে বের হওয়ার সময় জুয়েল রানার উপর হামলা চালান কয়েকজন ছাত্রলীগ কর্মী। পরে জুয়েলকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে ভর্তি করা হয়। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর