১৭ মার্চ, ২০১৮ ১৪:১৯

শাবিতে জাতীয় শিশু দিবস উদযাপন

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

শাবিতে জাতীয় শিশু দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আনন্দ র‌্যালি, স্কুলের ছাত্রছাত্রীদের অংশগ্রহণে কুইজ প্রতিযোগিতা, ডকুমেন্টারি প্রদর্শন, মিলাদ মাহফিল এবং প্রার্থনা সভার আয়োজন করে।

শনিবার সকাল সাড়ে ৯টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে আনন্দ র‌্যালি বের করা হয়। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস, দিবসটি উদযাপন কমিটির সভাপতি প্রফেসর সৈয়দ হাসানুজ্জামান, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. মো. রাশেদ তালুকদার, প্রক্টর জহির উদ্দীন আহমদসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
পরে সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ‘এ’-এর গ্যালারিতে শাহজালাল স্কুল ও কিন স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও চোখ ফিল্ম সোসাইটির উদ্যোগে বঙ্গবন্ধুকে নিয়ে ডকুমেন্টারি ফিল্ম প্রদর্শন ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দুপুরে বঙ্গবন্ধুর জন্মদিবস উপলক্ষে মিলাদ মাহফিল ও বিকালে প্রার্থনা সভার আয়োজন করা হয়।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর