১৭ মার্চ, ২০১৮ ১৬:১৪

নানা আয়োজনে জাবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

নানা আয়োজনে জাবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত

বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার সকাল ১০টায় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের নেতৃত্বে একটি শোভাযাত্রা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে গিয়ে শেষ হয়। পরে হলের সামনে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। 

শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক, শিক্ষার্থী, হলের প্রাধ্যক্ষ, অফিসার, কর্মচারিসহ অনেকেই অংশগ্রহণ করেন। 

উপাচার্যের শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর বিভিন্ন বিভাগ, ইনস্টিটিউট, আবাসিক হল এবং শিক্ষকদের সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।
এর আগে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের স্কুল ও কলেজে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে শিশু-কিশোরদের রচনা প্রতিযোগিতা উদ্বোধন করেন।

রচনা প্রতিযোগিতা উদ্বোধকালে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ইতিহাস জানার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।
 
এদিকে দিবসটি উপলক্ষে আনন্দ র‌্যালি করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। আনন্দ র‌্যালি শেষে ছাত্রলীগের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।


বিডি প্রতিদিন/১৭ মার্চ ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর