১৭ মার্চ, ২০১৮ ১৭:৩৯

হাবিপ্রবিতে বঙ্গবন্ধুর নামে হল ও ফোয়ারার উদ্বোধন

দিনাজপুর প্রতিনিধি:

হাবিপ্রবিতে বঙ্গবন্ধুর নামে হল ও ফোয়ারার উদ্বোধন

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। ব্যাপক উৎসাহ, উদ্দীপনা ও বিভিন্ন কর্মসূচি পালনের মধ্য দিয়ে এদিন উদ্বোধন করা হয়েছে নবনির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল এবং একাডেমিক ভবন-১ এর সম্মুখে ফোয়ারা।

এছাড়াও কর্মসূচীর মধ্যে ছিল, প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, আলোচনা সভা, কেক কাটা, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি ও শিশুদের চিত্রাঙ্কন প্রতিযেগিতা, বাদ যোহর বিশেষ মোনাজাত ইত্যাদি। 

শনিবার সকাল ৯ টায় হাবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধাজ্ঞাপন করেন। ভাইস-চ্যান্সেলর শহীদ মিনার প্রাঙ্গনে জাতির জনকের জন্মবার্ষিকীতে জন্মদিনের কেক কাটেন।
 
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের, শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা, ছাত্রলীগ হাবিপ্রবি শাখার নেতৃবৃন্দ, কর্মচারি এবং হাবিপ্রবি স্কুলের শিক্ষক ও শিশু কিশোররা উপস্থিত ছিলেন।

এদিকে শনিবার সকাল সাড়ে ১০টায় হাবিপ্রবি ক্যাম্পাসে ছাত্রদের জন্য নবনির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের উদ্বোধন করেন হাবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম। এরপরে একাডেমিক ভবন-১(কৃষি অনুষদ) এর সম্মুখে একটি ফোয়ারাও উদ্বোধন করেন তিনি।

উল্লেখ্য, প্রায় ১৮কোটি ৩২ লাখ টাকা ব্যয়ে নির্মিত ৯০০০ স্কয়ার মিটার আয়তনের চারতলা বিশিষ্ট এই ছাত্র হলটিতে বর্তমানে ৪৫০ ছাত্র অবস্থান করতে পারবে। 

অন্যদিকে, প্রায় ১২ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত একাডেমিক ভবন-১(কৃষি অনুষদ) এর সম্মুখে একটি ফোয়ারাও উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।

দিবসের অন্য কর্মসূচির মধ্যে ছাত্রলীগ হাবিপ্রবি শাখার কেক কাটা, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি ও শিশুদের চিত্রাঙ্কন প্রতিযেগিতা অনুষ্ঠিত হয়। শিশুদের চিত্রাঙ্কন প্রতিযেগিতার উদ্বোধন ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম। বাদ যোহর বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

বিডিপ্রতিদিন/ ১৭ মার্চ, ২০১৮/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর