Bangladesh Pratidin

প্রকাশ : ১৮ মার্চ, ২০১৮ ১৪:২৮ অনলাইন ভার্সন
আপডেট : ১৮ মার্চ, ২০১৮ ১৪:৩২
কোটা সংস্কারের দাবিতে ঢাবি শিক্ষার্থীদের বিক্ষোভ
অনলাইন ডেস্ক
কোটা সংস্কারের দাবিতে ঢাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

সরকারি চাকরিতে কোটা সংস্কার, আন্দোলনকারীদের বিরুদ্ধে পুলিশের করা মামলা প্রত্যাহার চেয়ে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা। আজ সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে মিছিল বের করে শিক্ষার্থীরা। 

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে টিএসসি রাজু ভাস্কর্যের সামনে সমাবেশে মিলিত হয়। এতে সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেন।

এসময় আন্দোলনের সমন্বয়ক হাসান আল মামুন বলেন, কোটা সংস্কারের দাবিতে আগামী ২৫ মার্চ  পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান হবে শাহবাগ থেকে কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত এবং ২৯ মার্চ বিকেল ৪টায় কেন্দ্রীয় শহীদ মিনারে হবে নাগরিক সমাবেশ। 

গত ১৪ ফেব্রুয়ারি থেকে পাঁচ দফা দাবিতে আন্দোলন করে আসছে শিক্ষার্থীরা৷ তাদের দাবিগুলো হলো-কোটা সংস্কার করে ৫৬ থেকে ১০ শতাংশে কমিয়ে আনা, কোটা প্রার্থী না পাওয়া গেলে শূন্যপদে মেধার ভিত্তিতে নিয়োগ, চাকরির নিয়োগ পরীক্ষায় কোটা সুবিধা একাধিকবার ব্যবহার না করা, কোটার কোনো ধরনের বিশেষ নিয়োগ পরীক্ষা না নেওয়া, চাকরির ক্ষেত্রে সবার জন্য অভিন্ন কাটমার্ক ও বয়সসীমা নির্ধারণ করা।
 

বিডি প্রতিদিন/১৮ মার্চ ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow