১৮ মার্চ, ২০১৮ ১৭:০৩

বয়সসীমা ও কোটা সংস্কারের দাবিতে ইবিতে বিক্ষোভ

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

বয়সসীমা ও কোটা সংস্কারের দাবিতে ইবিতে বিক্ষোভ

প্রচলিত কোটা প্রথা সংস্কারের দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ র‌্যালি ও সমাবেশ করেছে সাধারণ শিক্ষার্থীরা। আজ সাধারণ ছাত্র-ছাত্রী অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে এ কর্মসূচি পালন করে তারা।

সমাবেশে কোটা ব্যবস্থা সংস্কার করে ৫৬ শতাংশ থেকে ১০ শতাংশ নিয়ে আসা, কোটায় যোগ্য প্রার্থী না পাওয়া গেলে শূন্য পদগুলোতে মেধার ভিত্তিতে নিয়োগ দেওয়া, চাকরি নিয়োগ পরীক্ষায় কোটা সুবিধা একাধিকবার ব্যবহার নয়, কোটায় কোনো ধরণের বিশেষ নিয়োগ নয় এবং চাকরিতে নিয়োগের ক্ষেত্রে সবার জন্য অভিন্ন বয়সসীমা করার দাবি জানায় শিক্ষার্থীরা।  সমাবেশে বক্তব্য রাখেন কৌশিক রাহাত, শারমিন সুলতানা, সূচনা আক্তার, এস এম শাহেদুজ্জামানসহ আরো অনেকে। 

এসময় তারা বলেন, ‘এক দেশে দুই নীতি চালু থাকায় বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন মিথ্যা হতে বসেছে। সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে শুধুমাত্র কোটা থাকার কারণে কোটাধারীরা যে কোনো সরকারি চাকরিতে নিয়োগ পাচ্ছে। অপরদিকে দেশের শত শত মেধাবীরা কোটা বৈষম্যের শিকার হয়ে বেকারত্বে ভুগছে। বঙ্গবন্ধুর বাংলায় আমরা এই বৈষম্য থাকতে দেব না।’

সমাবেশ শেষে বেলা ১২টার দিকে বিক্ষোভ র‌্যালি অনুষ্ঠিত হয়। এসময় র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের কয়েক শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর