১৯ মার্চ, ২০১৮ ১৯:৫৪

চবিতে সিইউডিএসের বির্তক ও পাবলিক স্পিকিং কর্মশালার সমাপনী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

চবিতে সিইউডিএসের বির্তক ও পাবলিক স্পিকিং কর্মশালার সমাপনী

বর্ণাঢ্য আয়োজনের মাধ্য দিয়ে শেষ হয়েছে চতুর্দশ সিইউডিএস বিতর্ক ও পাবলিক স্পিকিং কর্মশালা ২০১৮। মাসব্যাপী এ বির্তক কর্মশালায় ১০২৩ জন অংশগ্রহণকারী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। উপস্থিত ছিলেন সিইউডিএস'র সহযোগী মডারেটর ও চবির আইন অনুষদের ডিন এবিএম আবু নোমান।

জানা যায়, মাসব্যাপী এ কর্মশালায় বাংলা বিতর্ক, ইংরেজি বিতর্ক এবং পাবলিক স্পিকিং এর উপর অংশগ্রহণকারীদের প্রশিক্ষণ প্রদান করা হয়।  পাশাপাশি সমসাময়িক বিভিন্ন বিষয়ে বিশ্ববিদ্যালয়ের অভিজ্ঞ বিভিন্ন শিক্ষক লেকচার প্রদান করেন। একই সঙ্গে প্রতিটি শিক্ষার্থীকে সিইউডিএসের জাতীয়  পর্যায়ের বিতার্কিকদের মাধ্যমে আলাদাভাবে গ্রুমিং করানো হয়েছে। কর্মশালায় নবীন বিতার্কিকদের মাঝে প্রতিযোগিতার আয়োজন করা হয়। এর মধ্যে ছিলো ৮১টি দল নিয়ে বাংলাদেশের সর্ববৃহৎ নভিস বাংলা বিতর্ক প্রতিযোগিতা, ২৪টি দল নিয়ে ইংরেজি বিতর্ক প্রতিযোগিতা ও পাবলিক স্পিকিং প্রতিযোগিতার আয়োজন করা হয়।

কর্মশালার শেষ পর্যায়ে অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র ও বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেয়া হয়। বাংলা বিতর্ক প্রতিযোগিতার বিজয়ী দলের সদস্য নাকিব বিন ইসলাম, আবদুল কুদ্দুস, তানজিবুল হক। ইংরেজি বিতর্কের বিজয়ী দলের সদস্য নাকিব বিন ইসলাম, আবদুল কুদ্দুস ও পাবলিক স্পিকিং এর বিজয়ী রাজেশ বিশ্বাস, জান্নাতুল নাঈম, নুজহাদ ইয়াসমিন নিহা।

বিডি প্রতিদিন/ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর