২১ মার্চ, ২০১৮ ১২:২৩

নোবিপ্রবিতে প্রক্টরের পদত্যাগের দাবিতে একাডেমিক ভবনে তালা

নোয়াখালী প্রতিনিধি:

নোবিপ্রবিতে প্রক্টরের পদত্যাগের দাবিতে একাডেমিক ভবনে তালা

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রক্টরের পদত্যাগের দাবিতে একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে অবস্থান ধর্মঘট করছে শিক্ষার্থীরা। বুধবার সকালে শিক্ষার্থীরা একাডেমিক ভবন ও লাইব্রেরিতে তালা ঝুলিয়ে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে।

শিক্ষার্থীরা জানান, গত ৫ মার্চ শিক্ষকদের সঙ্গে অসদাচারণের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ছয় শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিস্কার করা হয়। ওই ছয় শিক্ষার্থীর মধ্যে হৃদয় চন্দ্র সাহা নামের এক শিক্ষার্থী ঘটনার দিন ক্যাম্পাসেই ছিলেন না। মঙ্গলবার বিকেলে এবিষয়ে প্রক্টর মুহাম্মদ মুশফিকুর রহমানের সাথে কথা বলতে যায় কয়েকজন শিক্ষার্থী। এ সময় প্রক্টর তাদের সাথে দুব্যবহার করেন বলে অভিযোগ শিক্ষার্থীদের। এতে ক্ষুদ্ধ হয়ে বুধবার সকালে শিক্ষার্থীরা একাডেমিক ভবন ও লাইব্রেরিতে তালা ঝুলিয়ে দিয়ে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও অবস্থান ধর্মঘট পালন করছে।

জানা যায়, গত ২৭ ফেব্রুয়ারি একাডেমিক কাউন্সিলের বৈঠকে উপাচার্যের একক সিদ্ধান্তে বিশ্ববিদ্যালয়ে আইন অনুষদ খোলার সিদ্ধান্ত হয়। এরপর একদল শিক্ষার্থী উপাচার্যের দপ্তরে গিয়ে পূর্বের ২৫টি বিভাগের সুযোগ-সুবিধা নিশ্চিত না করে নতুন বিভাগ না খোলার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তোলে। এ সময় শিক্ষার্থীদের সঙ্গে প্রক্টরিয়াল বডির সদস্যসহ কয়েকজন শিক্ষককের বাকবিতন্ডা হয়। ওই ঘটনার জেরে ছয় শিক্ষার্থীকে বহিস্কার করা হয়। 


বিডি প্রতিদিন/২১ মার্চ ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর