২২ মার্চ, ২০১৮ ১৭:২৪

চবিতে আনন্দ শোভাযাত্রা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

চবিতে আনন্দ শোভাযাত্রা

জাতিসংঘের ‘কমিটি ফর ডেভেলপমেন্ট’ কর্তৃক বাংলাদেশ স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশের মর্যাদা ও যোগ্যতা অর্জনের স্বীকৃতি লাভ করায় আনন্দ শোভাযাত্রা করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) পরিবার।

বৃহম্পতিবার বেলা সাড়ে ১১টায় প্রশাসনিক ভবন থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু চত্বরে গিয়ে শেষ হয়। 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে বঙ্গবন্ধু চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

চবি উপাচার্য বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্ভীক ও আত্মবিশ্বাসী হয়ে এ দেশের মানুষকে তাঁর নির্বাচনী ইশতেহারে যে প্রতিশ্রুতি দিয়েছিলেন, সে সব অঙ্গীকার পূরণে তিনি নিরলস পরিশ্রম, সততা-স্বচ্ছতা, দক্ষতা, সম্মোহনী নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। তার সফল নেতৃত্ব এবং দেশপ্রেমের ফসল হিসেবে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে উন্নয়নের সকল সূচকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।’

তিনি আরো বলনে, মাথাপিছু আয়, মানবসম্পদ উন্নয়ন এবং অর্থনৈতিক ঝুঁকি মোকাবেলায় বাংলাদেশের অভূতপূর্ব সাফল্য অর্জনের পরিপ্রেক্ষিতে জাতিসংঘের এ স্বীকৃতি আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি সমুজ্জ্বল হয়েছে।’

বিডিপ্রতিদিন/ ২২ মার্চ, ২০১৮/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর