শিরোনাম
২ এপ্রিল, ২০১৮ ২০:২১

'নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে জানাতে হবে'

অনলাইন ডেস্ক

'নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে জানাতে হবে'

ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, নতুন প্রজন্মকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে জানাতে হবে এবং মুক্তিযুদ্ধ সম্পর্কে সচেতন করে তুলতে হবে।

সোমবার বিকালে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস এবং জাতীয় শিশু দিবস-২০১৮ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ আয়োজিত শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে উপাচার্য বলেন, ‘উৎসাহ ছাড়া ভাল কাজ সম্ভব নয়’। তিনি চিত্রাঙ্কন কর্মসূচীতে শিশুদের অংশগ্রহণে উৎসাহিত ও অনুপ্রাণিত করায় অভিভাবকদের অভিনন্দন জানান। 

পরে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করেন উপাচার্য। প্রতিযোগিতায় মোট তিনটি গ্রুপে শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রত্যেক গ্রুপের সেরা ১০ জন করে মোট ৩০জন প্রতিযোগীকে পুরস্কার প্রদান করা হয়।

চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্রাফিক ডিজাইন বিভাগের সহকারী অধ্যাপক ফারজানা আহমেদ এবং কারুশিল্প বিভাগের সহকারী অধ্যাপক মোহা. জাহাঙ্গীর হোসেন। অনুষ্ঠান পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামান। 

বিডি প্রতিদিন/০২ এপ্রিল ২০১৮/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর