৩ এপ্রিল, ২০১৮ ১৬:০৯

মুক্তিযুদ্ধ বিরোধীদের কোথাও স্থান থাকতে পারে না: সংস্কৃতি মন্ত্রী

গাজীপুর প্রতিনিধি

মুক্তিযুদ্ধ বিরোধীদের কোথাও স্থান থাকতে পারে না: সংস্কৃতি মন্ত্রী

সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে আজও বাংলাদেশ স্বাধীন হতো না। বাংলাদেশ বাঙালির দীর্ঘ মুক্তি সংগ্রামের ফসল। বঙ্গবন্ধু হলেন ওই মুক্তি সংগ্রামের মহানায়ক। বাংলাদেশ সরকার মুক্তিযুদ্ধের পক্ষের। বিরোধী দলেও মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি থাকতে হবে। মুক্তিযুদ্ধ বিরোধীদের কোথাও স্থান থাকতে পারে না।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউটের উদ্যোগে মঙ্গলবার সকালে আলোচনা সভায় সংস্কৃতি মন্ত্রী এসব কথা বলেন। 

অধ্যাপক ড. মুনতাসীর মামুন বলেন, বাঙালির মুক্তি সংগ্রামে সফল নেতৃত্ব দিয়ে বঙ্গবন্ধু সারা বিশ্ববাসীর নিকট দৃষ্টান্ত স্থাপন করেন, যা জাতীয় মুক্তি সংগ্রামীদের ক্ষেত্রে সর্বত্র অনুকরণীয়।

সভাপতির ভাষণে উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ বলেন, বাঙালির হাজার বছরের জাতীয় মুক্তির আশা-আকাঙ্ক্ষা, স্বপ্ন ও সংগ্রাম যার নেতৃত্বে ১৯৭১ সালে সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে সফল পরিণতি লাভ করে, তিনিই হলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। লক্ষ্য অর্জনে আপোসহীন ও নীতির প্রশ্নে অবিচল থাকা এবং ত্যাগের আদর্শই হচ্ছে আমাদের জন্য বঙ্গবন্ধুর বড় শিক্ষা। বঙ্গবন্ধু মুজিব চিরঞ্জীব।

বিশ্ববিদ্যালয়ের সিনেট কক্ষে ওই আলোচনা সভায় আরও বক্তব্য দেন অধ্যাপক ড. খন্দকার বজলুল হক ও রামেন্দু মজুমদার এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য প্রফেসর ড. মশিউর রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন। সভায় প্রো-উপাচার্য, কোষাধ্যক্ষ, ডিন, শিক্ষক, অফিস প্রধানসহ বিপুল সংখ্যক কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/৩ এপ্রিল, ২০১৮/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর