৩ এপ্রিল, ২০১৮ ১৭:৪৯

জবিতে ছাত্রলীগের দু'গ্রুপের সংঘর্ষ, আহত ৩

জবি প্রতিনিধি

জবিতে ছাত্রলীগের দু'গ্রুপের সংঘর্ষ, আহত ৩

ছাত্রলীগের দু'গ্রুপের সংঘর্ষে আহত এক ছাত্রলীগ কর্মী।

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক দুই গ্রুপের কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন তিন ছাত্রলীগ কর্মী। দায়িত্ব পালনকালে সাংবাদিকের ওপর হামলা হয়। মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর দুইটা পর্যন্ত থেমে থেমে এ সংঘর্ষ হয়। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও কোতয়ালী থানা পুলিশের মধ্যস্থতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

জানা যায়, বাংলা বিভাগের এগারতম ব্যাচের পিয়াস ও ইতিহাস বিভাগের বারতম ব্যাচের নূর আলমের মধ্যে ছবি তোলাকে কেন্দ্র করে কথা কাটাকাটি হয়। এ ঘটনাকে কেন্দ্র করে এক পর্যায়ে সংঘর্ষ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের দুই গ্রুপের কর্মীদের মধ্যে ছড়িয়ে পরে। সংঘর্ষ চলাকালে ঢাকা টাইমসের জবি প্রতিনিধি ছবি তুলতে গেলে সভাপতি তরিকুল ইসলাম গ্রুপের ১২তম ব্যাচের সোহান ও তার দলবল নিয়ে সাংবাদিকের ওপর হামলা করে। ক্যাম্পাসের অন্যান্য সাংবাদিক ও পুলিশের সহযোগিতায় তাকে উদ্ধার করা হয়।

সংঘর্ষের কথা শুনে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ক্যাম্পাসে আসলে তাদের কমান্ড অমান্য করে তাদের সামনেই ছাত্রলীগ কর্মীরা উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় ছাত্রলীগের উভয় গ্রুপের তিন কর্মী আহত হয়। 

আহত কর্মীরা হলেন বিশ্ববিদ্যালয়ের নবম ব্যাচের আল আমিন, ১২তম ব্যাচের রনি ও শ্রোত। আহত ছাত্রলীগ কর্মীদের প্রাথমিক চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।
 
জবি শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমি মিটিংয়ে আছি, পরে কথা বলবো। 

জবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল বলেন, সংঘর্ষটা বিভাগের বিধায় শিক্ষার্থীদের বিভাগীয়ভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে। এটা ছাত্রলীগের কোনো বিষয় না। সাংবাদিকের ওপর হামলা প্রশ্নের উত্তরে তিনি বলেন, এ বিষয়টা আমরা জানি না। এমন কিছু হলে আমরা ব্যবস্থা গ্রহণ করবো। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মোস্তফা কামাল বলেন, ক্রিকেট খেলাকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। ক্যাম্পাস এখন শান্ত।

আহতদের ব্যাপারে তিনি বলেন, আহত শিক্ষার্থীরা প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছে। তাদের পক্ষ থেকে এখনো কোনো অভিযোগ দেয়া হয়নি। অভিযোগ দিলে প্রশাসনিকভাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বিডি-প্রতিদিন/০৩ এপ্রিল, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর