১৯ এপ্রিল, ২০১৮ ১৪:৪৪

রাবির সিনেট নির্বাচন স্থগিত করার দাবি

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবির সিনেট নির্বাচন স্থগিত করার দাবি

আগামী ২৩ এপ্রিল অনুষ্ঠিতব্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের(রাবি) সিনেট নির্বাচন স্থগিতের দাবিতে উপাচার্যকে স্মারকলিপি দিয়েছে প্রগতিশীল ছাত্রজোট। বৃহস্পতিবার সকালে উপাচার্য অধ্যাপক আবদুস সোবহানের সঙ্গে সাক্ষাৎ করে এই স্মারকলিপি দেন জোটের নেতারা।

স্মারকলিপিতে তারা উল্লেখ করেন, আগামী ২৩ এপ্রিল সিনেট নির্বাচনের দিন ধার্য করা হয়েছে। বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ ১৯৭৩ অনুযায়ী সিনেট নির্বাচনে পাঁচ জন ছাত্র প্রতিনিধি থাকার আদেশ রয়েছে। কিন্তু রাবির সিনেট নির্বাচনে দীর্ঘদিন যাবৎ কোনো ছাত্র প্রতিনিধি নেই। ছাত্র প্রতিনিধিবিহীন সিনেট নির্বাচন অসম্পূর্ণ থেকে যায় সবসময়ই।

এছাড়াও প্রগতিশীল ছাত্রজোট স্মারকলিপিতে তিনটি দাবির কথা উল্লেখ করেন। দাবিগুলো হলো ছাত্র প্রতিনিধি নির্বাচনের মাধ্যমে সিনেট পূর্ণাঙ্গ করতে হবে, এর পূর্বে সিনেট নির্বাচন স্থগিত রাখতে হবে, ছাত্র প্রতিনিধিসহ পূর্ণাঙ্গ সিনেটের মাধ্যমে উপাচার্য নিয়োগ দিতে হবে।

এ বিষয়ে প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক ও বাংলাদেশ ছাত্রফেডারেশন রাবি শাখার সভাপতি কিংশুক কিঞ্জল বলেন, আমরা উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করে আমাদের দাবির বিষয়গুলো জানিয়েছি। তিনি আমাদের কথা শুনেছেন এবং বলেছেন- আগামী গ্রীষ্মকালীন ছুটির পর রাকসু নির্বাচন নিয়ে আলোচনা করা হবে।

বিডি প্রতিদিন/১৯ এপ্রিল, ২০১৮/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর