২০ এপ্রিল, ২০১৮ ১০:২৭

মাঝরাতে হল থেকে ছাত্রী বের করে দেয়ার প্রতিবাদে বিকেলে বিক্ষোভ

অনলাইন ডেস্ক

মাঝরাতে হল থেকে ছাত্রী বের করে দেয়ার প্রতিবাদে বিকেলে বিক্ষোভ

সংগৃহীত ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হলের তিন ছাত্রীকে ভয়ভীতি দেখিয়ে মাঝরাতে বের করে দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। আজ শুক্রবার বিকেল ৪টায় সারাদেশের সকল বিশ্ববিদ্যালয় ও কলেজে এই কর্মসূচি পালন করবেন তারা।  

 
বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটায় সুফিয়া কামাল হলের সামনে উপস্থিত হয়ে এ কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নূর।

তিনি বলেন, কোনো শিক্ষার্থী অপরাধ করলে, বিশ্ববিদ্যালয়ের আইনে বিচার হবে। কিন্তু রাতের অন্ধকারে কেন তাদের হল থেকে বের করা হচ্ছে? 

নুরুল হক আরও বলেন, আমরা বিশ্ববিদ্যলয় প্রশাসনের কাছে আন্দোলনকারীদের নিরাপত্তার দাবি জানিয়েছিলাম। কিন্তু প্রশাসন আশ্বাস ভঙ্গ করে এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। আমরা হল প্রভোস্ট অধ্যাপক সাবিতা রেজওয়ানা রহমানের পদত্যাগের দাবি জানাচ্ছি।

জানা যায়, মোবাইল চেকসহ নানাভাবে ভয়ভীতি দেখিয়ে হলের আবাসিক তিন ছাত্রীকে বৃহস্পতিবার রাতে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে হল কর্তৃপক্ষের বিরুদ্ধে। তারা হলেন- শারমীন ‍শুভ (গণিত, তৃতীয় বর্ষ), কামরুন্নাহার লিজা (থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ, চতুর্থ বর্ষ) ও পারভীন (গণিত)। 

কামরুন্নাহার লিজা ও পারভীনকে রাত ১০টার পর এবং শারমীন শুভকে রাত ১২টার দিকে বের করে দেওয়া হয় বলেও অভিযোগ পাওয়া গেছে। 

বিডি প্রতিদিন/২০ এপ্রিল ২০১৮/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর