২১ এপ্রিল, ২০১৮ ১৮:২০

মিথ্যার রাজনীতি করলে বিএনপি টিকে থাকবে না: রাবি উপাচার্য

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

মিথ্যার রাজনীতি করলে বিএনপি টিকে থাকবে না: রাবি উপাচার্য

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেছেন, “জিয়াউর রহমান যখন চট্টগ্রামের কালুরঘাট বেতারকেন্দ্র থেকে বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষণা দিচ্ছিলেন, তখন তাকে ঘোষণা থেকে বঙ্গবন্ধুর নাম মুছে দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল। তখন তিনি বলেছিলেন, ‘ঘোষণা থেকে বঙ্গবন্ধুর নাম মুছে দেওয়া যায়। কিন্তু লাখো-কোটি বাঙালির হৃদয় থেকে কি বঙ্গবন্ধুর নাম মুছে দেওয়া যাবে?’ কিন্তু সেই জিয়াউর রহমানের দল (বিএনপি) এখন এটা নিয়ে মিথ্যার রাজনীতি করে। তারা ইতিহাস বিকৃত করতে চেয়েছিল। কেননা, এই দলটাই তো তৈরি হয়েছে মিথ্যার ওপর ভিত্তি করে।”

শনিবার বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে জয়পুরহাট জেলা সমিতি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

উপাচার্য বলেন, ‘আমরা জানি বর্তমানে পাকিস্তানের মুসলিম লীগের দশা কী! বিএনপিরও এই দশা হবে, ইনশাল্লাহ। কারণ সত্যের ওপর না থাকলে টিকে থাকা যায় না।’

সভায় উদ্বোধক ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। এছাড়া সংগঠনের সভাপতি ও আইন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগরের সভাপতিত্বে সভায় প্রধান আলোচক ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন। এসময় বিশেষ অতিথি ছিলেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. মোজাফফর হোসেন, রাবি উপ-উপাচার্য ড. আনন্দ কুমার সাহা, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ডাবলু সরকার প্রমুখ। 

অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের বরণ ও বিদায়ীদের সংবর্ধনা দেওয়া হয়।

আলোচনা সভা শেষে অনুষ্ঠানে প্রশ্নোত্তর পর্বে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আগামী ২০২৭ সালের মধ্যে জয়পুরহাটকে একটি শিল্প নগরী হিসেবে গড়ে তুলতে চাই। এ লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। আমরা এখন আর পিছিয়ে পড়া জনগোষ্ঠী নই, এক পা দু পা করে এগিয়ে যাচ্ছি। এ লক্ষ্যে শিক্ষার্থীদের বড় ভূমিকা রাখতে হবে। শিক্ষার্থীদের উন্নত শিক্ষায় শিক্ষিত হয়ে বেকারত্ব দূর করে জেলা ও দেশকে এগিয়ে নিতে হবে।’

এর আগে, সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনের সামনে থেকে একটি র‌্যালি বের হয়। এর মধ্য দিয়ে দিনব্যাপী ‘জয়পুরহাট ডিস্ট্রিক্ট স্টুডেন্টস্ ডে’ অনুষ্ঠান শুরু হয়। র‌্যালিটি ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

বিডিপ্রতিদিন/ ২১ এপ্রিল ২০১৮/ই-জাহান/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর