২২ এপ্রিল, ২০১৮ ২১:৩৩

শাবিতে ইইই ফেস্টিভালের সমাপ্তি

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

শাবিতে ইইই ফেস্টিভালের সমাপ্তি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের ‘ইইই ফেস্টিভাল’ সমাপ্তি হয়েছে। এ ফেস্টিভালের কনভেনার ছিলেন শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবাল ও কো-কনভেনার ছিলেন সাজিদ হাসান। 

রবিবার সন্ধ্যা ছয়টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ইইই ফেস্টিভালের সমাপনী অনুষ্ঠানে মুনতাসির মাহদির সঞ্চালনায় বক্তব্য রাখেন ইইই বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবাল।  

তিনি বলেন, লেখাপড়ার পাশাপাশি এই ধরনের প্রতিযোগিতা একজন পূর্ণাঙ্গ মানুষ হিসেবে গড়ে উঠার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এর মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে লিডারশিপ, গ্রুপ ওয়ার্ক করা ইত্যাদি গুণাবলি বিকশিত হয়। সেই সাথে এই ধরণের আয়োজন আমাদের শিক্ষার্থীদের সাথে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে যোগাযোগ সৃষ্টির পথ সুগম করে। 

এসময় আরও উপস্থিত ছিলেন বুয়েটের অধ্যাপক ড. মো. আয়নাল হক, রুয়েটের অধ্যাপক আব্দুল গাফফার খান, বিবিএস ক্যাবলের সিলেট জোনের ম্যানেজার নাজমুল হুদা, ইইই বিভাগের সহকারী অধ্যাপক মো. কামরুজ্জামান খান প্রিন্সসহ বিভাগের বিভিন্ন শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। 

বক্তব্য শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অটোনমাস রোবটিক চ্যালেঞ্জ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন সাস্ট ক্র্যাকার নাট, রোবো কমবেটে এনএসইউ ওয়ার রিগ, ইলেকট্রনিকস অলিম্পিয়াডে প্রথম তৌহিদুর রহমান, রুবিক্স কিউব কম্পিটিশনে ফাহিম তাজওয়ার সৈকত, সাইবার গেমস ফিফাতে মুমফিকুর রহমান মাহদি ও এনএফএস এমডব্লিউতে জাহিদুল আলম জিমএবং স্ক্যাভেনজার হান্টে কোবা চ্যাম্পিয়ন হয়েছেন।  

উল্লেখ্য, গত ২ মার্চ দুইদিনব্যাপী ইইই ফেস্টিভালের উদ্বোধন হলেও ড. মুহাম্মদ জাফর ইকবালের উপর হামলার ঘটনায় এ ফেস্টিভালের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান পিছিয়ে যায়।  

বিডি-প্রতিদিন/২২ এপ্রিল, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর