Bangladesh Pratidin

ফোকাস

  • সুন্দরবনের ৩ জলদস্যু বাহিনীর ৫৭ সদস্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণ করেছেন
প্রকাশ : ২৩ এপ্রিল, ২০১৮ ২১:১৪ অনলাইন ভার্সন
রাবিতে ডিন নির্বাচনে পাঁচটিতে আ’লীগপন্থি, চারটিতে বিএনপিপন্থিদের জয়
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
রাবিতে ডিন নির্বাচনে পাঁচটিতে আ’লীগপন্থি, চারটিতে বিএনপিপন্থিদের জয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ডিন নির্বাচনে নয়টি অনুষদের মধ্যে পাঁচটিতে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ (হলুদ প্যানেল) এবং জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ (সাদা প্যানেল) চারটিতে জয়লাভ করেছে।

এ তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার ও নির্বাচন পরিচালনার রিটার্নি অফিসার অধ্যাপক ড. এমএ বারী। সোমবার বিশ্ববিদ্যালয়ের জুবেরি ভবনের শিক্ষক লাউঞ্জে সকাল ৯টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলে বিকেল ৩টা পর্যন্ত চলে। 

ডিন ছাড়াও নির্বাচনে পাঁচটি সিন্ডিকেট সদস্য পদ, ৯টি ডিন, ৩৩ জন সিনেট শিক্ষক প্রতিনিধি, অর্থনৈতিক কমিটিতে ১টি, পরিকল্পনা ও উন্নয়ন ১টি, শিক্ষা পরিষদ ৬টি এবং শিক্ষক সমিতির ১৫টি পদে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন। বাকীগুলোর ভোট গণনা চলছে।

হলুদ প্যানেল বিজ্ঞান, জীব ও ভূবিজ্ঞান, চারুকলা, বিজনেজ স্টাডিস অনুষদে জয়লাভ করে। একইসঙ্গে আইন অনুষদে তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করে। অন্যদিকে সাদা প্যানেল সামাজিক বিজ্ঞান, কলা, কৃষি ও প্রকৌশল অনুষদে জয়লাভ করে। 

বিজ্ঞান অনুষদে পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক খলিলুর রহমান খান, জীব ও ভূবিজ্ঞান অনুষদে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক নজরুল ইসলাম, চারুকলা অনুষদে চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের অধ্যাপক সিদ্ধার্থ শঙ্কর তালুকদার এবং বিজনেস স্টাডিজ অনুষদে হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক এম হুমায়ুন কবীর জয়লাভ করেছেন।

অন্যদিকে, সামাজিক বিজ্ঞান অনুষদে সমাজকর্ম বিভাগের অধ্যাপক ফখরুল ইসলাম, কলা অনুষদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ফজলুল হক, কৃষি অনুষদে ফিশারীজ বিভাগের অধ্যাপক সালেহা জেসমিন ও প্রকৌশল অনুষদে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক একরামুল হামিদ জয়লাভ করেছেন। 

এদিকে আইন অনুষদে সাদা প্যানেলের প্রার্থী না থাকায় হলুদ প্যানেল থেকে আইন বিভাগের অধ্যাপক আহসান কবির বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেন।

বিডি প্রতিদিন/২৩ এপ্রিল ২০১৮/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow