২৪ এপ্রিল, ২০১৮ ১৬:৪৫

'মানবিক ঢাকা'র জাবি শাখার কমিটি গঠন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ

'মানবিক ঢাকা'র জাবি শাখার কমিটি গঠন

স্বেচ্ছাসেবামূলক সংগঠন 'মানবিক ঢাকা'র জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার কমিটি গঠন করা হয়েছে। দুই সদস্য বিশিষ্ট এ কমিটিতে শেখ জোবায়ের হোসেনকে সভাপতি ও মাহবুব হাসান রাব্বিকে সাধারণ সম্পাদক করা হয়েছে। 

খুব শিগগিরই পূর্ণ কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন সভাপতি জোবায়ের হোসেন। তিনি বলেন, সমাজের মধ্যে বসবাস করার প্রধান শর্ত হচ্ছে একে অপরের অধিকারের প্রতি শ্রদ্ধা করা এবং একে অপরকে এই অধিকার ভোগ করতে সাহায্য করা। তাইতো সমাজের চাহিদা পূরণ করার লক্ষ্যে শিক্ষার চলমান প্রক্রিয়ার মাধ্যমে প্রতিটি শিক্ষার্থীর মাঝে মূল্যবোধের শিক্ষা দেওয়া উচিৎ। আর এই মূল্যবোধের শিক্ষা থেকে একজন শিক্ষার্থী হিসেবে সমাজের সকল পর্যায়ের মানুষকে সহযোগিতা ও উন্নয়নমূলক কাজ করে ঢাকাকে একটা আলোকিত শহর হিসেবে আত্মপ্রকাশ করতে আমরা কাজ করে যাব।

সাধারণ সম্পাদক মাহবুব হোসেন রাব্বি বলেন, মানবিক ঢাকা সোসাইটির একজন সংগঠক হিসাবে সমাজের বিভিন্ন পর্যায়ের মানুষের সাহায্য সহযোগিতা করা, দরিদ্র শিক্ষার্থীর পাশে দাঁড়ানো এবং ঢাকাকে একটি পরিচ্ছন্ন শহর হিসাবে গড়ে তোলার প্রত্যয়ে কাজ করে যেতে চাই।

উল্লেখ্য, ঢাকায় অসহায় ও দুঃস্থ মানুষের পাশে দাঁড়ানো, গরিব শিক্ষার্থীদের বিভিন্ন সুযোগ সুবিধা নিশ্চিত করা, ঢাকাকে পরিচ্ছন্ন রাখার প্রত্যয় নিয়ে এগিয়ে নিতেই মানবিক ঢাকা সোসাইটির আবির্ভাব। 

বিডি প্রতিদিন/২৪ এপ্রিল ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর