২৬ এপ্রিল, ২০১৮ ২১:৩০

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ‘সততা স্টোর’ উদ্বোধন

বেরোবি প্রতিনিধি:

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ‘সততা  স্টোর’ উদ্বোধন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে বিক্রেতাবিহীন ‘সততা স্টোর’র উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় দুর্নীতি দমন কমিশনের সচিব ড. শামসুল আরেফিন এর উদ্বোধন করেন। 

উদ্বোধনী অনুষ্ঠান শেষে ডাইনিং রুমে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনায় দুর্নীতি দমন কমিশনের সচিব জীবনে চলার পথে শুদ্ধাচার চর্চা করা এবং নির্লোভ মানুষ হিসেবে গড়ে ওঠার জন্য শিক্ষার্থীদের আহবান জানান।

উদ্বোধকের বক্তব্যে দুদক সচিব আরও বলেন, “সততা স্টোর’ এমন এক ধরনের চর্চা, এর মাধ্যমে আগামী দিনের ভবিষৎ কর্ণধার এবং রাষ্ট্র সুদূর প্রসারি সুফল পাবে। এজন্য শিক্ষার্থীদের সমাজের সকল পর্যায়ে দুর্নীতি মুক্ত রাখতে ভূমিকা পালনে সচেষ্ট হতে হবে।”

শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল-এর প্রভোস্ট প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বব্যিদালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ। সহকারী প্রভোস্ট কুন্তলা চৌধুরীর সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ও শহীদ মুখতার ইলাহী হল-এর প্রভোস্ট(চলতি দায়িত্ব) ফেরদৌস রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল-এর প্রভোস্ট(চলতি দায়িত্ব) ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান, রংপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু রাফা মোঃ আরিফ, দুর্নীতি দমন কমিশন রংপুর জেলার উপ-পরিচালক মোজাহার আলী সরদার, সহকারী পরিচালক আতিকুর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্য, প্রভোস্ট বডির সদস্যসহ অন্যান্য শিক্ষক-কর্মকর্তা।

অনুষ্ঠানে সততা স্টোরের পক্ষ থেকে দুদক এর সহকারী পরিচালক আতিকুর রহমান এবং শিক্ষার্থীদের পক্ষ থেকে ইতিহাস বিভাগের শিক্ষার্থী আশিকুন্নাহার চৌধুরী টুকটুকি বক্তব্য রাখেন।


বিডি প্রতিদিন/২৬ এপ্রিল ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর