Bangladesh Pratidin

ফোকাস

  • রাঙামাটিতে দুর্বৃত্তদের গুলিতে ৩ ইউপিডিএফ কর্মী নিহত
প্রকাশ : ১৭ মে, ২০১৮ ০০:৩১ অনলাইন ভার্সন
আপডেট : ১৭ মে, ২০১৮ ০০:৪৭
চবির সিএসই বিভাগের কোর্সের ১১টি উত্তরপত্রের বান্ডিল উধাও
চবি প্রতিনিধি
চবির সিএসই বিভাগের কোর্সের ১১টি উত্তরপত্রের বান্ডিল উধাও

মধ্যরাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের তিন সেমিস্টার পরীক্ষার বিপরীতে নয়টি কোর্সের প্রায় ৬০০ উত্তরপত্রের কিছু পুড়িয়ে ফেলা আর উধাও হওয়ার ঘটনা ঘটেছে।

এ বিষয়ে জানতে চাইলে বিভাগের সভাপতি মোহাম্মদ অছিয়র রহমান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, মঙ্গলবার মধ্যরাতের কোনো এক সময়ে এ ঘটনা ঘটতে পারে বলে আমরা মনে করছি। বুধবার সকালে অফিস সহকারী শামসুল আলম বিভাগের প্রধান ফটক, স্টোর রুম এবং তার কক্ষের তালা ভাঙ্গা দেখতে পান।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানানোর পর ভবনের ছাদে গিয়ে কিছু উত্তরপত্র আগুনে পোড়ানো অবস্থায় পাওয়া যায়। রাত ১২টার পর থেকে সিসি ক্যামেরার কোন ফুটেজ নেই।

বিভাগের সভাপতি যোগ করে বলেন, ‘৩টি সেমিস্টারের নয়টি পরীক্ষার ১১টি উত্তর পত্রের বান্ডিল পোড়ানো ও উধাও হয়েছে বলে মনে হচ্ছে।’

এ ঘটনা দ্রুত তদন্তের জন্য তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৫ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে। তদন্ত কমিটিতে জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মাহবুর রহমানকে প্রধান করে ও সহকারী প্রক্টর লিটন মিত্র ও হেলাল আহমেদকে সদস্য সচিব করা হয়েছে। 

এ বিষয়ে জানতে চাইলে কমিটির সদস্য সচিব ও সহকারী প্রক্টর হেলাল উদ্দিন আহম্মদ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘এ ঘটনার খবর শুনে আমরা ঘটনাস্থল পরিদর্শন করে দেখেছি কিছু উত্তরপত্র পোড়ানো অবস্থায় ছাদের উপরে পাওয়া গেছে। এছাড়াও বিভাগের পেছনে একটি বান্ডিল পরিত্যাক্ত অবস্থায় পাওয়া য়ায়।’

অন্যদিকে, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা দপ্তরের প্রধান বজল হক হাটহাজারি মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বলে জানা যায়। এছাড়াও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন জাহাঙ্গীর ও তদন্ত ওসিকে অধিকতর তদন্তের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে বলা হয়েছে।

বিডি প্রতিদিন/ ১৭ মে ২০১৮/ ওয়াসিফ

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow