২৭ মে, ২০১৮ ১৬:৩৯

হাবিপ্রবিতে ১০তলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

দিনাজপুর প্রতিনিধি

হাবিপ্রবিতে ১০তলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল শাখার তত্ত্বাবধানে ১০লা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

রবিবার বেলা ৩টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম নতুন এমাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। নির্মিতব্য ৪০ হাজার বর্গমিটার আয়তনের এ একাডেমিক ভবনটির নির্মান ব্যয় ধরা হয়েছে প্রায় ৯০ কোটি টাকা।

উক্ত ভিত্তিপ্রস্তর উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডীন, রেজিস্ট্রার, প্রক্টর, স্টুডেন্ট অ্যাডভাইজার, বিভিন্ন শাখার পরিচালক, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা  উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তেব্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম এ বিশ্ববিদ্যালয়ে ১০ তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণে আর্থিক সহযোগিতা করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

অপরদিকে, দিনাজপুরের বোঁচাগঞ্জ উপজেলার সুলতানপুর গ্রামে অবস্থিত হাজী মোহাম্মদ দানেশ এতিমখানায় হাবিপ্রবি সাংবাদিক সমিতির আয়োজনে এতিম শিশুদের নিয়ে শনিবার ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। হাজী মোহাম্মদ দানেশ এতিমখানার সভাপতি মো. আব্দুল মজিদের সভাপতিত্বে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।
ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হাবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, ভাল কাজের মাধ্যমে কিছু মানুষ মানুষের হৃদয়ে থাকেন সারাজীবন। হাজী মোহাম্মদ দানেশও তাদের মধ্যে একজন। তিনি তেভাগা আন্দোলনের অন্যতম নেতা ছিলেন। তার নামেই দিনাজপুরের অন্যতম উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান “হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়” দেশ-বিদেশে সুনাম অর্জন করে চলেছে। তিনি আরও বলেন তার নামে প্রতিষ্ঠিত এতিমখানায় আমি প্রথমবারের মত আসতে পেরে এবং এতিম শিশুদের সাথে ইফতারে অংশগ্রহণ করতে পেরে অত্যন্ত আনন্দিত।
ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর