২৭ মে, ২০১৮ ১৬:৫২

ফাজিল পরীক্ষার ফল প্রকাশ

অনলাইন ডেস্ক

ফাজিল পরীক্ষার ফল প্রকাশ

সংগৃহীত ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অধীনে অনুষ্ঠিত ফাজিল সম্মান প্রথম বর্ষ (অনিয়মিত), দ্বিতীয় ও তৃতীয় বর্ষ পরীক্ষা-২০১৬ এর ফল প্রকাশিত হয়েছে।

রবিবার দুপুর সাড়ে ১২টায় প্রশাসন ভবনের কনফারেন্স রুমে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসাকরী হাতে ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক আবুল কালাম আজাদ আনুষ্ঠানিকভাবে এ ফল হস্তান্তর করেন।

জানা যায়, ফাজিল প্রথম (অনিয়মিত) বর্ষে ২ হাজার ৮৪৭ জন পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছেন ২ হাজার ১০৯ জন। দ্বিতীয় বর্ষে পঞ্চাশ হাজার ৯০৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৪ হাজার ১৭ জন, এবং তৃতীয় বর্ষে ৩৮ হাজার ৩০৪ জনের মধ্যে ৩৫ হাজার ১৯৩ জন পরীক্ষার্থী কৃতকার্য হয়েছেন।

ফাজিল সম্মান প্রথম বর্ষের (অনিয়মিত) পাসের হার ৮০.৯০ শতাংশ, দ্বিতীয় বর্ষে পাসের হার ৮৮.৩০ শতাংশ এবং তৃতীয় বর্ষের পাসের হার ৯৩.২১ শতাংশ।

এ বছর সারাদেশে ২৯২টি কেন্দ্রে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় বর্ষে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৯২ হাজার ৫৪ জন।

ফাজিল পরীক্ষা-২০১৬ সালের আগস্ট মাসে ফাযিল (স্নাতক) প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের পরীক্ষা শুরু হয় এবং পরীক্ষা শেষ হয় ২০১৭ সালের ৭ নভেম্বর মাসে।

ফল প্রকাশের সময় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ ও প্রক্টর প্রফেসর মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলামসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের নিজেস্ব ওয়েবসাইট (www.iu.ac.bd) এ পাওয়া যাচ্ছে।

বিডি প্রতিদিন/২৭ মে ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর